Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

হাতিয়ায় আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষ গুলিবিদ্ধসহ আহত ১০

| প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

নোয়াখালী ব্যুরো : হাতিয়ায় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া- পাল্টাধাওয়া, সংঘর্ষ ও গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এতে ৩ জন গুলিবিদ্ধ’সহ অন্তত ১০জন আহত হয়েছে। এসময় ছাত্রলীগের একটি কার্যালয়সহ ১৫টি দোকানে ভাঙচুর ও লুটপাট করে হামলাকারীরা।
বৃহস্পতিবার বিকাল ৪টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত আফাজিয়া বাজার ও ওছখালি বাজারে দফায় দফায় এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধরা হলো, চরকিং ইউনিয়ন চেয়ারম্যান মহি উদ্দিন আহমেদের ভাই নেতা আশরাফ উদ্দিন (৪৫), আ’লীগ কর্মী মো. রাছেল (৩০) ও কানাই চন্দ্র দাস। অপর আহত আবুল কালাম ও মনির উদ্দিনের নাম পাওয়া গেছে । গুলিবিদ্ধ ও আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, গত ইউনিয়ন পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতার ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আফাজিয়ার মূলা বাজারে সন্ধ্যায় আশরাফ উদ্দিন গ্রæপ ও সাবেক এমপি গ্রæপের লোকজনের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। স্থানীয় পল্লী ডিলার কালাম সর্দার কার্ডবিহীন চাল না দেয়ায় চরঈশ^র ইউপি চেয়ারম্যান আবদুল হালিম আজাদ ও আশরাফ উদ্দিন তাকে মারধর করে। একপর্যায়ে ওই বাজারে উভয় পক্ষের লোকজন একত্রিত হয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এতে তিন জন গুলিবিদ্ধ’সহ উভয়পক্ষের অন্তত ১০জন আহত হয়। এ সময় ছাত্রলীগের একটি কার্যালয়, বাজারের হিরো ট্রেডার্স, হক সাহেব স্টোর, রফিক পল্ট্রি, আল্লারদান হোটেলসহ অন্তত ১০টি দোকান ভাঙচুর ও লুটের ঘটনা ঘটে।
পরে এ ঘটনার জের ধরে উভয়পক্ষের লোকজন ওছখালি বাজারে এসে সংঘর্ষে লিপ্ত হয়। এসময় সংঘর্ষকারীরা অন্তত ৫টি দোকান ভাঙচুর করে। খবর পেয়ে হাতিয়া থানা পুলিশ ও কোস্টগার্ড ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। শেষ খবর পাওয়া পর্যন্ত আফাজিয়া ও ওছখালি বাজারে উভয় পক্ষের লোকজন অবস্থান করছে। যে কোনো সময় বড় ধরনের সংঘর্ষের আশংকা করছে স্থানীয়রা। হাতিয়া থানার ওসি আব্দুল মজিদ জানান, সংঘর্ষে গুলিবিদ্ধ’সহ কয়েকজন আহত হয়েছে। তবে ঘটনায় কোনো পক্ষ থেকে থানায় অভিযোগ আসেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাতিয়া


আরও
আরও পড়ুন