Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জেলা জজের অপসারণ দাবিতে আদালত বর্জন খুলনা জেলা আইনজীবী সমিতির

| প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : জেলা জজ ও নারী-শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে গতকাল (বৃহস্পতিবার) কোন বিচার কার্যক্রম চলেনি। জেলা জজের অসৌজন্যমূলক আচরণের কারণে আইনজীবীরা বুধবার বিকাল থেকে উল্লিখিত দু’টি আদালত বর্জন করেন। বৃহস্পতিবার তিন ঘণ্টা আইনজীবী সমিতির তলবী সভায় জেলা জজের অপসারণ দাবি করা হয়েছে। রোববার সকাল সাড়ে ৯টায় সভার পর পরবর্তী কর্মসূচি নেয়া হবে। জেসমিন আনোয়ার জেলা ও দায়রা জজের পাশাপাশি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। তিনি গেল বছরের ১২ এপ্রিল খুলনা জেলা ও দায়রা জজ হিসেবে যোগদান করেন।
মহানগর পিপি সুলতানা রহমান শিল্পী অভিযোগ করেন, জেলা জজ অশোভনীয় উক্তি করেছেন। এতে আদালত পাড়ায় উত্তপ্ত অবস্থার সৃষ্টি হয়। বুধবার বিকেলের পর থেকে আইনজীবীরা উল্লিখিত দু’টি আদালত বর্জন করেন।
উদ্ভূত পরিস্থিতির পরবর্তী পদক্ষেপ নিতে বৃহস্পতিবার দুপুরে জেলা আইনজীবী সমিতির তলবী সভা অনুষ্ঠিত হয়। সমিতির সভাপতি সরদার আনিসুর রহমান পপলু সভাপতিত্ব করেন। তলবী সভায় জেলা ও দায়রা জজ আদালতের পিপি কাজী আবু শাহীন, মহানগর পিপি সুলতানা রহমান শিল্পী, অ্যাড. মহতাব উদ্দিন, রফিকুল ইসলাম, তারিক মাহমুদ তারা, সুদীপন মোহাম্মদ, শামীম আহমেদ পলাশ ও এসএম আবু রাসেল প্রমুখ বক্তৃতা করেন। সভায় বক্তারা জেলা জজের অপসারণের দাবিতে তার আদালত বর্জনের কর্মসূচি অব্যাহত রাখতে দাবি জানান। রোববার সকাল সাড়ে ৯টার বৈঠকে পরবর্তী কর্মসূচি গ্রহণ করা হবে বলে সভাপতি উপস্থিত আইনজীবীদের অবহিত করেন। জেলা জজের পক্ষ থেকে বেঞ্চ সহকারী মেহেদী হাসান উল্লেখ করেন, বিজ্ঞ জেলা ও দায়রা জজ কোন অশালীন উক্তি করেননি। তিনি বৃহস্পতিবার সকালে সিনিয়র আইনজীবীদের ডেকে উদ্ভূত পরিস্থিতি সমাধানে বার ও বেঞ্চের সহযোগিতা কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ