Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

পাকিস্তানে মসজিদের কাছে বোমা বিস্ফোরণ নিহত ২৫

| প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : পাকিস্তানের উত্তরপশ্চিমাঞ্চলে পারাচিনার শহরে একটি মসজিদের সামনে বোমা বিস্ফোরণে অন্তত ২৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৯০ জন। গতকাল আফগান সীমান্তবর্তী এই শহরে একটি গাড়ি বিস্ফোরিত হয়ে এই হতাহতের ঘটনা ঘটে বলে।
গতকাল জুমআ নামাজের সময় এই বিস্ফোরণ ঘটে। জানা যায়, মসজিদে নারীদের প্রবেশপথের কাছেই গাড়িটি বিস্ফোরকসহ দাঁড় করা ছিল। সেখানেই বিস্ফোরিত হয় গাড়িটি। আহতদের উদ্ধারে হেলিকপ্টার পাঠিয়েছে দেশটির সেনাবাহিনী। স্থানীয় হাসপাতালের এক ডাক্তার জানান, চিকিৎসায় আহতের জন্য রক্ত প্রয়োজন। একটি বার্তা সংস্থাকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমাদের এখানে আহতরা প্রাইভেট কার ও অ্যাম্বুলেন্সে করে আসছেন।’
এই হামলার নিন্দা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। বিস্ফোরণের পর স্থানীয় দোকানপাট বন্ধ রয়েছে। খুররামের রাজধানী পারাচিনারের বেশিরভাগ নাগরিকই শিয়া স¤প্রদায়ের। সূত্র : বিবিসি, রয়টার্স ও জিও নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন