Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সাইক্লিংয়ে বিজেএমসিই সেরা

| প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : জাতীয় সাইক্লিং প্রতিযোগিতায় সেরার খেতাব জিতেছে বাংলাদেশ পাটকল করপোরেশন (বিজেএমসি)। অফিস পাড়ার এই দলটি আটটি স্বর্ণ, নয় রৌপ্য ও চারটি ব্রোঞ্জপদক জিতে চ্যাম্পিয়ন হয়। দ্বিতীয়স্থানে থাকা সেনাবাহিনী আটটি স্বর্ণ, তিনটি রুপা ও ১০টি ব্রোঞ্জ জয় করে। ছয় সোনা, চার রুপা ও পাঁচটি ব্রোঞ্জপদক জিতে বাংলাদেশ আনসার হয় তৃতীয়। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে তিনি দিনব্যাপী প্রতিযোগিতার সমাপনী দিন খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এমপি। এ সময় সাইক্লিং ফেডারেশনের সভাপতি মিজানুর রহমান মানু ও সাধারণ সম্পাদক পারভেজ হাসান উপস্থিত ছিলেন। কাল শেষ দিনে ছয়টি ইভেন্টের খেলা অনুষ্ঠিত হয়। পুরুষদের চার হাজার মিটার ইন্ডিভিজুয়াল পারস্যুটে ছয় মিনিট ২৮.৪৬ সেকেন্ড সময় নিয়ে স্বর্ণ জিতেন বিজেএমসির ইয়াসিন হোসেন, ছয় মিনিট ৩২.৩৫ সেকেন্ডে রুপা পান বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) রিপন কুমার বিশ্বাস। মহিলাদের দু’হাজার মিটার ইন্ডিভিজুয়াল পারস্যুটে সেনাবাহিনীর সুবর্ণা বর্মন তিন মিনিট ৪২.৭০ সেকেন্ড সময়ে স্বর্ণ, তিন মিনিট ৪২.৭৫ সেকেন্ডে বিজেএমসির নিশি খাতুন রৌপ্য এবং তিন মিনিট ৪৪.৩৫ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জপদক জেতেন সেনাবাহিনীর কবিতা রায়। পুরুষদের ১৫০০০ মিটার স্ক্র্যাচ রেসে বিজেএমসির মেহেদী হাসান জুয়েল ১৫ মিনিট ৪৫.১৬ সেকেন্ডে স্বর্ণ, আনসারের হাদী আলম ১৫ মিনিট ৪৫.৩০ সেকেন্ডে রুপা এবং একই দলের হাসান আলী ১৫ মিনিট ৪৬.৮০ সেকেন্ডে ব্রোঞ্জ জেতেন। মহিলাদের চার হাজার মিটার স্ক্র্যাচ রেসে আনসারের নাবিলা ইসলাম মালা আট মিনিট ৫৭.৭৪ সেকেন্ডে স্বর্ণ, সেনাবাহিনীর সাথী বিশ্বাস আট মিনিট ৫৮.৪০ সেকেন্ডে রুপা ও একই দলের ফাতেমা খাতুন আট মিনিট ৫৮.৫৮ সেকেন্ডে ব্রোঞ্জপদক জিতে নেন। পুরুষ দলগত চার হাজার মিটার টিম টাইম ট্র্যালে বিজিবি স্বর্ণ, আনসার রুপা ও সেনাবাহিনী ব্রোঞ্জপদক জেতে। মহিলা দলগত দু’হাজার মিটার টিম টাইম ট্রায়ালে সেনাবাহিনী স্বর্ণ, বিজেএমসি রুপা ও আনসার ব্রোঞ্জপদক জয় করে।
স্বাধীনতা কাবাডির আঞ্চলিক বাছাই
স্পোর্টস রিপোর্টার : স্বাধীনতা ও জাতীয় দিবস কাবাডির দুই আঞ্চলের ফাইনালে চ্যাম্পিয়ন হয়েছে মাগুরা ও বরিশাল। গতকাল মধুমতি অঞ্চলের নারায়ণগঞ্জ ভেন্যুর ফাইনালে মাগুরা ১৯-১১ পয়েন্টে গোপালগঞ্জকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। ঢাকার পুলিশ কমিশনার হেলাল উদ্দিন আহমেদ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। এ সময় কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও অতিরিক্ত ডিআইজি (সংস্থাপন) হাবিবুর রহমান উপস্থিত ছিলেন। এছাড়া কীর্তনখোলা অঞ্চলের ফাইনালে বরিশাল ৪৩-২৯ পয়েন্টে ভোলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। দু’টি দলই চ‚ড়ান্ত পর্বে ওঠেছে। আজ তিস্তা অঞ্চলের ফাইনালে দিনাজপুর ও লালমনিরহাট মুখোমুখি হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ