Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আনন্দ বিনোদনও লেখাপড়ার একটি অংশ : এ এম এম বাহাউদ্দীন

প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১২:০৬ এএম, ২ এপ্রিল, ২০১৭

ফরিদগঞ্জ (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা : ফরিদগঞ্জ পৌরসভার কেরোয়া হোসনে আরা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীদের বার্ষিক শিক্ষা সফর-২০১৭ গত শুক্রবার ‘আনন্দ পল্লী’ বরপা রূপগঞ্জ, নারায়ণগঞ্জে অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের ছাত্রী, শিক্ষকমন্ডলী ও অভিভাবকদের মিলনমেলায় মুখরিত হয়ে ওঠে আনন্দ পল্লীর প্রাকৃতিক পরিবেশ। তারা ঈসা খাঁর রাজধানী সোনারগাঁ জাদুঘর, বাংলার তাজমহল, পিরামিডসহ বিভিন্ন স্থান পরিদর্শন করে সাবেক এমপি লায়ন মো: হারুনুর রশিদের সৌজন্যে আনন্দ পল্লীতে দুপুরের খাবার খান। খাওয়া শেষে সংক্ষিপ্ত আলোচনা সভা ও ছাত্রীদের পরিচালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় প্রধান অতিথি ছিলেন দৈনিক ইনকিলাব সম্পাদক ও কেরোয়া হোসনে আরা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি এ এম এম বাহাউদ্দীন। এ সময় তিনি বলেন, লেখাপড়ার পাশাপাশি আনন্দ বিনোদনও লেখাপড়ার একটি অংশ। তাই এ শিক্ষা সফর শিক্ষার্থীদের কাজে লাগবে। তিনি আরো বলেন, প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে তোমরা এ প্রতিষ্ঠান নয়, পুরো জাতির মুখ উজ্জ্বল করবে বলে আমি আশা করছি।
বিশেষ অতিথি ছিলেন ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি, সাবেক এমপি লায়ন মো: হারুনুর রশিদ, সাবেক পৌর প্রশাসক সফিকুল ইসলাম পাটোয়ারী, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকামন্ডলী, দুইশত ছাত্রী ও তাদের পিতা-মাতা।



 

Show all comments
  • সিরাজুল ইসলাম ২ এপ্রিল, ২০১৭, ১১:৩৫ এএম says : 0
    একদম ঠিক কথা বলেছেন।
    Total Reply(0) Reply
  • রিপন ২ এপ্রিল, ২০১৭, ১১:৪০ এএম says : 0
    এই অনুষ্ঠানে অংশগ্রহণ করায় দৈনিক ইনকিলাব সম্পাদক ও কেরোয়া হোসনে আরা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি এ এম এম বাহাউদ্দীন সাহেবকে অসংখ্য ধন্যবাদ।
    Total Reply(0) Reply
  • সাইফুল ইসলাম ২ এপ্রিল, ২০১৭, ১১:৪১ এএম says : 0
    তবে সেই বিনোদনটা অবশ্যই ইসলামী পন্থা মেনে হতে হবে, না হলে হিতে বিপরীত হতে পারে।
    Total Reply(1) Reply
    • Santa ২ এপ্রিল, ২০১৭, ১১:৪৪ এএম says : 4
      you are right.
  • Mustak Ahammad ২ এপ্রিল, ২০১৭, ১১:৪৩ এএম says : 0
    right
    Total Reply(0) Reply
  • মিজান ২ এপ্রিল, ২০১৭, ১১:৪৫ এএম says : 0
    কেরোয়া হোসনে আরা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের জন্য রইলো অনেক শুভ কামনা।
    Total Reply(0) Reply
  • খোরশেদ আলম ২ এপ্রিল, ২০১৭, ১১:৫৫ এএম says : 0
    দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন সাহেবে মত এমন বড় মাপের লোক যদি কোন প্রতিষ্ঠানের সভাপতি থাকেন, তাহলে সে বিদ্যালয়ের ভবিষ্যত উজ্জল হবে এটাই স্বাভাবিক।
    Total Reply(0) Reply
  • তুষার ২ এপ্রিল, ২০১৭, ১২:০১ পিএম says : 0
    এরকম শিক্ষিত এবং জ্ঞানী লোকদেরকেই বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি করা উচিত। কিন্তু দু:খের বিষয় হলো এখন অনেক জায়গায় দেখা যাচ্ছে যে, ক্ষমতার বলে অশিক্ষিত এবং মূর্খরা পরিচালনা কমিটির সভাপতি ও সদস্য হচ্ছেন।
    Total Reply(0) Reply
  • সাব্বির ২ এপ্রিল, ২০১৭, ১২:৩৩ পিএম says : 0
    আনন্দ বিনোদন শিক্ষার্থীদেরকে অন্যায় কাজ থেকে বিরত রাখে।
    Total Reply(0) Reply
  • মারিয়া ২ এপ্রিল, ২০১৭, ১২:৩৫ পিএম says : 0
    অসুস্থ বিনোদনের কারণে ছাত্রছাত্রীদের বিরাট কাষতি হতে পারে । তাই অভিভাবক ও শিক্ষকদেরকে সে দিকেও নজর দিতে হবে।
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ৩ এপ্রিল, ২০১৭, ৭:৪৩ এএম says : 0
    আমি ইনকিলাব পত্রিকার সম্পাদক বাহাউদ্দিন সাহেবকে একটা বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি জেনে খুবই আনন্দিত হয়েছি। সাথে সাথে আমি অবাকও হয়েছে কারন তিনি একটি ইসলামি সংগঠনের নেতা এবং তিনি মেয়েদের শিক্ষায় অংশ নিয়েছেন এটা একটা মহৎ মনের পরিচয় তিনি দিয়েছেন। আমরা এতদিন দেখে এসেছি ইসলামি নেতারা মেয়েদেরকে আবদ্ধ রাখতেই পছন্দ করেন কিন্তু তিনি যে মেয়েদেরকেই শিক্ষিত বানিয়ে তাদেরকে পুরুষের সাথে পাল্লা দেয়ার উপযুক্ত করে তুলছেন এটাও আমার জন্য একটাও আনন্দের সংবাদ। তিনি আরো বলেছেন আনন্দ বিনোদনও লেখাপড়ার একটি অংশ। তার কথা শুনে তারপ্রতি আমার সম্মান আরো বেড়ে যাচ্ছে। তাই পরিশেষে আমি তাকে আমাদের উপার্জিত লাল সবুজের সালাম জানাই। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ