Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৫ মার্চ ২০১৯, ১১ চৈত্র ১৪২৫, ১৭ রজব ১৪৪০ হিজরী।

মাধবপুরে বিদ্যুৎ কেন্দ্রে অগ্নিকান্ড

৫/৬ কোটি টাকার ক্ষয়ক্ষতি

| প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

হবিগঞ্জ জেলা সংবাদদাতা : মাধবপুরের শাহজীবাজারে ৫০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র প্রিমা এনার্জিতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের বিভিন্ন সরঞ্জামাদি পুড়ে গেছে। এতে ৫/৬ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। গতকাল শনিবার সন্ধ্যা পৌণে ৬টার দিকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। 

প্রিমা এনার্জির সিনিয়র একাউন্টেন্ট ও এডমিন আলাউদ্দিন শিফট ইনচার্জ উসমান গনি ভূইয়া জানান, গতকাল শনিবার সাপ্তাহিক বন্ধ ছিল। ওই সময়ে তারা উৎপাদন কেন্দ্রের ভিতরে কাজ করছিলেন। হঠাৎ বিকট শব্দের সৃষ্টি হয়ে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। মুহূর্তেই আশপাশে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে হবিগঞ্জ, শায়েস্তাগঞ্জ ও শাধবপুর ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে ছুটে যায়। প্রায় ১ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। হবিগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার মনিরুজ্জামান জানান, বিদ্যুতের অতিরিক্ত লোডের কারণে অগ্নিকান্ডের ঘটনা ঘটতে পারে। তবে নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।
এদিকে অগ্নিকান্ডের ফলে ওই উৎপাদন কেন্দ্র থেকে জাতীয় গ্রিডে সরবরাহ করা ৫০ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। মাধবপুর থানার পরিদর্শক (তদন্ত) সাজেদুল ইসলাম পলাশের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, এখানে নাশকতার কোন যোগসূত্র পাওয়া যায়নি। যান্ত্রিক সমস্যার কারণে এ সমস্যা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্ষয়ক্ষতি


আরও
আরও পড়ুন