Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

সাঁতার কোচ পার্ককে নিয়ে নতুন ভাবনা

প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : সদ্যসমাপ্ত গৌহাটি-শিলং সাউথ এশিয়ান (এসএ) গেমসে বাংলাদেশের কৃতী মহিলা সাঁতারু মাহফুজা খাতুন শিলার সাফল্যে উচ্ছ্বসিত বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। শিলার সাফল্যে তারা পুরো কৃতিত্বই দিতে চাচ্ছে দক্ষিণ কোরিয়ার কোচ পার্ক তে গুনকে। এই কোরিয়ান কোচের অধীনে থেকেই নিজেকে স্বর্ণপদকের জন্য প্রস্তুত করেছেন শিলা।
এসএ গেমসের ইতিহাসে প্রথম বাংলাদেশী নারী সাঁতারু হিসেবে দেশকে স্বর্ণপদক এনে দিলেন তিনি। তার রেকর্ডসহ দু’টি স্বর্ণপদকের পাশাপাশি ১৫টি ব্রোঞ্জপদকও জিতেছে বাংলাদেশ। বলতে গেলে গেমসে লাল-সবুজদের ২১ ডিসিপ্লিনের মধ্যে সবচেয়ে বেশি পদক এসেছে সাঁতার থেকেই। যার কারিগর দক্ষিণ কোরিয়ান কোচ পার্ক তে গুন। যে কারণে এবার বিওএ’র সুদৃষ্টি রয়েছে পার্কের প্রতি। তাই তো তারা মাসিক দু’হাজার ডলার দিতে রাজি হয়েছে পার্ককে। আর সাঁতার ফেডারেশন থেকে বাকি এক হাজার ডলার দিতে বলা হয়েছে। কিন্তু মাসিক তিন হাজার নয় পাঁচ হাজার ডলার দাবী করছেন পার্ক। ফলে বিষয়টি নিয়ে চিন্তিত ফেডারেশনের সাধারণ সম্পাদক রফিজ উদ্দিন রফি। তিনি বলেন, ‘আমরা আগামী এসএ গেমস পর্যন্ত পার্ক তে গুনকে ধরে রাখতে চাই। এর জন্য তাকে মাসে পাঁচ হাজার ডলার দিতে হবে। বিওএ দু’হাজার এবং আমরা এক হাজার ডলার দিবো। বাকি দু’হাজার ডলারের জন্য আমি দৌঁড়ঝাপ করছি। চেষ্টা করছি বিওএ থেকে আরও কিছু অর্থ বাড়ানোর। সেই সঙ্গে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের কাছেও যাচ্ছি। যত কষ্টই হোক না কেন, পার্ককে আমরা ছাড়ছি না। আর পাঁচ হাজার ডলার পেলে পার্কও আর কোথাও যাবেন না বলে জানিয়েছেন।’ এ বিষয়ে পার্ক বলেন, ‘আমি সুইমিং কোচ। অবশ্যই বাংলাদেশে থাকতে চাই। এসএ গেমসে শিলাসহ বাংলাদেশ দলের সাফল্যের পর শ্রীলংকা ও ভারত থেকেও আমার অফার এসেছে। তারা মাসিক সাত থেকে আট হাজার ডলার করে দিতে চাচ্ছে। কিন্তু আমি বাংলাদেশকে ভালোবাসি। তাই শ্রীলংকা ও ভারতের চেয়ে কম পেলেও এখানে থেকে যেতে চাই।’
এদিকে এসএ গেমসে রেকর্ডসহ দুই স্বর্ণজয়ী সাঁতারু মাহফুজা খাতুন শিলার বাবার চিকিৎসার জন্য তিন লাখ টাকা দিয়েছে ইউএই-বাংলাদেশ ইনভেষ্টমেন্ট কোম্পানী  লিমিটেড। বাকি থাকলো বিওএ এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রতিশ্রুত পাওনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাঁতার কোচ পার্ককে নিয়ে নতুন ভাবনা
আরও পড়ুন