Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

গুম খুনের বিরুদ্ধে সোচ্চার হতে হবে চট্টগ্রামে সেমিনারে বক্তাগণ

| প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীতে গতকাল শনিবার এক সেমিনারে বক্তাগণ গুম, খুন, গুপ্তহত্যাসহ ফ্যাসিবাদী শাসনের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান জানিয়ে বলেছেন এর মোকাবেলা করতে না পারলে যে কেউ এমন ঘটনার শিকার হতে পারে। চট্টগ্রাম ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে ‘বাংলাদেশে মতপ্রকাশের স্বাধীনতা’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করে পিপল্স মুভমেন্ট ফর ডেমোক্রেসি। মূল বক্তব্য দেন বিশিষ্ট রাষ্ট্রচিন্তক, কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহার। এতে সভাপতিত্ব করেন আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান।
আলোচনায় অংশ নেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, ডা. খুরশীদ জামিল চৌধুরী, সাংবাদিক জাহিদুল করিম কচি, ইঞ্জিনিয়ার কে এম সুফিয়ান, সাংবাদিক কাদের গণি চৌধুরী, বিএনপি নেতা আবু সুফিয়ান।
ইঞ্জিনিয়ার সেলিম জানে আলমের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন অধ্যাপক নসরুল কাদির, মহিলা নেত্রী মনোয়ারা বেগম মনি, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন প্রমুখ।
সেমিনারে মাহমুদুর রহমান বলেন, বাংলাদেশের মিডিয়াকে আজ প্রেসনোট মিডিয়ায় পরিণত করা হয়েছে। চৌধুরী আলম, ইলিয়াছ আলী থেকে যে গুম ও গুপ্তহত্যা শুরু হয়েছে তা দিন দিন বেড়েই চলছে। আলোচনায় ফরহাদ মজহার বলেন, গুম খুনের বিরুদ্ধে আজ পর্যন্ত কোনো হরতাল হয়নি। চট্টগ্রাম থেকে এ প্রথম হরতালের মাধ্যমে গুমের বিরুদ্ধে আন্দোলন শুরু হলো। চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, ছাত্রদল নেতা নুরুকে বাসা থেকে তুলে নিয়ে যে নৃশংসভাবে হত্যা করা হয়েছে তদন্ত করে তা বের করার দায়িত্ব পুলিশের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুম

২১ নভেম্বর, ২০২০
২৮ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ