Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

তথ্য-প্রযুক্তি আইনে মামলা ঈশ্বরগঞ্জে ফেসবুকে ইসলামকে নিয়ে কটূক্তি করায় একব্যক্তি আটক

| প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ফেসবুক আইডি থেকে মুসলিম ও ইসলাম ধর্মকে কটূক্তি করে কমেন্টস দেয়ায় এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। গত শুক্রবার রাত ১১টায় তাকে রায়ের বাজার এলাকা থেকে আটক করে তথ্য-প্রযুক্তি আইনে মামলা দিয়ে গতকাল শনিবার জেল হাজতে প্রেরণ করে। এ ঘটনায় এলাকায় র্ধমপ্রাণ মুসুল্লীদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।
এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার আঠারবাড়ী ইউনিয়নে রায়বাজার গো-হাটায় স্বাধীনতা দিবস উপলক্ষে আঞ্চলিক ওলামা পরিষদ কর্র্তৃক আয়োজিত ইসলামী সংগীত সন্ধ্যার আয়োজন করে এতে প্রধান অতিথি ছিলেন, জাগ্রত কবি মুহিব খান। ওই অনুষ্ঠানটির কিছু অংশ আমাদের আঠারবাড়ী নামক পেইজে প্রকাশ করা হয়। আঠারবাড়ী ইউনিয়নের উত্তর বনগাঁও গ্রামের মৃত দেবদাস চন্দ্র করের ছেলে তাপস কুমার কর (৪০) নিজ নামের আইডি (তাপস কর) থেকে প্রকাশিত ওই পেইজে কমেন্টস লিখে ‘আমরা এবং সকলের জানা মতে এটা কি অনুষ্ঠান? আপনাদের লক্ষ্য কি?’ তার কমেন্টসের বিষয়ে বিভিন্ন আইডি থেকে মন্তব্য আসে। এতে সে আরো ক্ষিপ্ত হয়ে গত ২৮ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত বিভিন্ন উস্কানিমূলক স্ট্যাটাস লিখতে থাকে। পরে স্থানীয় মুসুল্লীরা এর প্রতিবাদ করলে তাপস কর তার নিজ ফেসবুক আইডি (তাপস কর) থেকে গত শুক্রবার বিকেলে আরেকটি উস্কানিমূলক কমেন্টস লেখেন। এতে ধর্মপ্রাণ মুসুল্লীরা ক্ষিপ্ত হয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেনের কাছে শুক্রবার রাতে বিচারের দাবি জানান। পরে ইউপি চেয়ারম্যান তাপস করকে ডেকে বিষয়টি জিজ্ঞাসা করলে তার সত্যতা স্বীকার করে ক্ষমা প্রার্থী হয়।
কিন্তু উপস্থিত মুসুল্লীরা তার বিচারে ক্ষিপ্ততা প্রকাশ করে উত্তেজনা ছড়িয়ে পড়লে চেয়ারম্যান আঠারবাড়ী (রায়ের বাজার) পুলিশ তদন্ত কেন্দ্রে খবর দিয়ে তাকে সোপর্দ করে। পুলিশ তাকে ঈশ্বরগঞ্জ থানায় নিয়ে আসে। তার বিরুদ্ধে শুক্রবার রাত ১২-৪৫টায় এস আই খন্দকার আল মামুন বাদী হয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত আনায় তথ্য-প্রযুক্তি ২০০৬ সংশোধন-২০১৩ এর ৫৭ ধারায় মামলা দায়ের করে। শনিবার দুপুরে তাকে জেল হাজতে প্রেরণ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ