Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাউজানের গহিরায় এশায়াত মাহফিল অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের অধ্যক্ষ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী বলেছেন, কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম (রহ:)’র বর্ণাঢ্য জীবন ও কর্মে ছিল অলৌকিকতায় পরিপূর্ণ, যিনি ১৪ শত বছর পরে এসে পুরো বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় আধ্যাত্মিক জাগরণের নেতৃত্ব দিয়েছেন, নিভৃত্বপল্লীতে বসে দেশ-বিদেশের অগণিত পথভ্রষ্ট যুবককে আলোর পথে এনে যে আধ্যাত্মিক বিপ্লব ঘটিয়েছেন তা ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।
তিনি গত রাউজান গহিরা উচ্চ বিদ্যালয় ময়দানে এশায়াত মাহফিলে হাজারো নবীপ্রেমিক মুসলমানের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
তিনি আরও বলেন, ইসলাম, দেশ ও জাতির প্রতি নিবেদিত গাউছুল আজম (রহ:) অল্প সময়েই সর্বস্তরের মানুষের কাছে পরিণত হয়েছিলেন একটি প্রতিষ্ঠানে, যাঁর সান্নিধ্যে যুবক থেকে শুরু করে বৃদ্ধ, সকল স্তরের সকল শ্রেণির মানুষ কোরআন-সুন্নাহ্র আলোকে শরীয়ত ও তরিক্বতের দীক্ষা পেয়ে সমান উপকৃত হয়েছেন।
ঈদে মিলাদুন্নবী (দঃ) এবং কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা শায়খ ছৈয়্যদ গাউছুল আজম (রহ:)’র স্মরণে আয়োজিত এ মাহফিলের আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১৯নং গহিরা শাখা।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ওলামা পরিষদের সভাপতি আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহিম হানফী, কাগতিয়া এশাতুল উলুম কামিল (এম.এ.) মাদরাসার মুহাদ্দিস আল্লামা মুহাম্মদ আশেকুর রহমান ও আল্লামা শাহজাহান নোমান প্রমুখ। রাউজানে স্মরণকালের বৃহৎ এ মাহফিলে এলাকার গন্যমান্য অনেক ব্যক্তি, আলেম, শিক্ষাবিদ ছাড়াও সর্বস্তরের নবীপ্রেমিক হাজার হাজার মুসলমান উপস্থিত ছিলেন। মাগরিবের আগেই মাহফিলস্থল গহিরা হাই স্কুলের বিশাল মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়। মিলাদ ও কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং গাউছুল আজম (রহ:)’র ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত করেন। -বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাউজান

২০ অক্টোবর, ২০২২
১৩ ডিসেম্বর, ২০২০
১৮ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ