Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকায় নাশকতার ৭ মামলায় মিন্টুর জামিন

প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর তিন থানার নাশকতার সাত মামলায় আত্মসমর্পণের পর জামিন পেয়েছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা আব্দুুল আউয়াল মিন্টু। গতকাল সোমবার তিনি পল্টন থানার পাঁচ মামলা এবং রমনা ও শাহবাগ থানায় একটি করে মামলায় আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও তাহেরুল ইসলাম তৌহিদের মাধ্যমে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করেন। শুনানি শেষে বিচারক মারুফ হোসেনের আদালত পল্টন থানার এবং খুরশীদ আলম রমনা ও শাহবাগ থানার মামলায় তার জামিন আবেদন মঞ্জুর করেন।
শুনানিতে তার আইনজীবীরা বলেন, প্রথম শ্রেণির ব্যবসায়ী ও রাজনীতিবিদ মিন্টু হৃদরোগে আক্রান্ত মারাত্মক অসুস্থ। এসব মামলায় অনেকেই জামিনে রয়েছেন। তার বিরুদ্ধে কোনো মামলাতেই নাশকতার সুনির্দিষ্ট অভিযোগ নেই। সে কারণে তিনি জামিন পেতে পারেন। এ সময় তার পক্ষে চিকিৎসার কাগজপত্র আদালতে জমা দেওয়া হয়।
জামিন আবেদনের বিরোধিতা করে রাষ্ট্রপক্ষে বক্তব্য রাখেন ঢাকার মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর শাহ আলম তালুকদার। মামলাগুলো গত বছরের জানুয়ারি মাসে দায়ের করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকায় নাশকতার ৭ মামলায় মিন্টুর জামিন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ