Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭, ০৯ কার্তিক ১৪২৪, ০৩ সফর ১৪৩৯ হিজরী

প্রধানমন্ত্রী স্বর্ণপদকপ্রাপ্তদের চুয়েটে সংবর্ধনা

| প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ প্রাপ্ত এ প্রতিষ্ঠান সংশ্লিষ্ট ৬ জনকে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর পক্ষ থেকে গত ২৭ মার্চ সংবর্ধনা প্রদান করা হয়েছে। চুয়েটের পক্ষ থেকে তাদের শুভেচ্ছা স্মারক তুলে দেন ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। সংবর্ধিতগণ হলেন চুয়েটের পুরকৌশল বিভাগের শিক্ষক মোহাম্মদ আলতাফ হোসাইন ও নাফিসা তাবাসসুম, যন্ত্রকৌশল বিভাগের শিক্ষক মোহাম্মদ আবদুর রাজ্জাক, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক শারমিন মজুমদার এবং মানবিক বিভাগের শিক্ষক নাজমুল ইসলাম ও মাহমুদা আখতার খানম। তাদের মধ্যে প্রথম চারজন এই বিশ্ববিদ্যালয়েরই সাবেক শিক্ষার্থী। কৃতিত্বের সঙ্গে গ্র্যাজুয়েশন সম্পন্ন করে তারা এ বিশ্ববিদ্যালয়েই শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করেন। অন্য দুইজনও অন্য বিশ্ববিদ্যালয় থেকে সফলভাবে গ্র্যাজুয়েশন সম্পন্ন করে এ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হিসেবে যোগদান করেন।
ভাইস চ্যান্সেলরের কার্যালয়ে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (অতিঃদায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, পুরকৌশল বিভাগের প্রধান অধ্যাপক ড. মোঃ আব্দুর রহমান ভূঁইয়া, যন্ত্রকৌশল বিভাগের প্রধান অধ্যাপক ড. সজল চন্দ্র বণিক, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. মুহাম্মদ কামরুজ্জামান, পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. জামাল উদ্দিন আহমেদ, মানবিক বিভাগের প্রধান ড. মোঃ কামরুল হাছান, পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের পরিচালক অধ্যাপক ড. সুদীপ কুমার পাল, ড. কিউকে হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ শামসুল আরেফিন প্রমুখ।
প্রসঙ্গত, ২০১৩ ও ২০১৪ সালে দেশের বিশ্ববিদ্যালয়সমূহের বিভিন্ন অনুষদে সর্বোচ্চ নম্বর/সিজিপিএ প্রাপ্ত মেধাবী ছাত্রছাত্রীদের গত ২২ মার্চ স্বর্ণপদক প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয়স্থ শাপলা হলে উক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ষ শিক্ষাঙ্গন রিপোর্ট

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।