Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

পাকিস্তানের মাজারে ২০ জনকে হত্যা

| প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : পাকিস্তানের একটি মাজারে ২০ জনকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে ওই মাজারের খাদেমসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। পাঞ্জাব প্রদেশের প্রত্যন্ত শহর সারগোদায় গতকাল রোববার সকালে এ ঘটনা ঘটে।
পুলিশের আঞ্চলিক প্রধান জুলফিকার হামিদ বার্তা সংস্থা এএফপিকে বলেন, ৫০ বছর বয়সী খাদেম আবদুল ওয়াহিদ বলেছেন, ওই লোকজনগুলো তাকে হত্যা করতে এসেছিল এমন ভয় থেকে তিনি তাদের হত্যা করেছেন। ঘটনার তদন্ত চলছে উল্লেখ করে পুলিশের ওই কর্মকর্তা বলেন, এই ব্যক্তির মানসিক সমস্যা থাকতে পারে অথবা মাজারের নিয়ন্ত্রণ নিয়ে বিরোধিতা থেকে এই ঘটনা ঘটানো হয়ে থাকতে পারে।
স্থানীয় পুলিশ স্টেশনের প্রধান শামশির জয়া বলেন, নিহত ব্যক্তিদের জামাকাপড় ছেঁড়াফাড়া ছিল। দেখে মনে হয়েছে, তাদের নেশাজাতীয় কিছু খাওয়ানো হয়েছিল। কিন্তু সঠিক কারণ জানার জন্য ময়নাতদন্ত প্রতিবেদনের জন্য অপেক্ষা করতে হবে।
জয়া বলেন, মাজারটি প্রায় আড়াই বছর আগে গড়ে ওঠে। প্রথম খাদেমের মৃত্যুর পর ওয়াহিদ দায়িত্ব নেন। ওয়াহিদ এক সময় জাতীয় নির্বাচন কমিশনের কাজ করতেন।
সরকারের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা জানান, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শাহবাজ শরিফ পুলিশকে ঘটনাটি তদন্ত করে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দেন। সূত্র : ওয়েবসাইট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন