Inqilab Logo

মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

দপ্তর খোলার মিশন নিয়ে ইরাক সফরে কুশনার

| প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জামাতা ও সিনিয়র উপদেষ্টা জ্যারোড কুশনার ইরাক সফরে রয়েছেন। মার্কিন জয়েন্ট চিফ অব স্টাফের চেয়ারম্যান জেনারেল জোসেফ ডানফোর্ড তার সঙ্গে রয়েছেন। তবে সফর সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কোনো বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়নি। হোয়াইট হাউস জানিয়েছে, ডানফোর্ডের আমন্ত্রণেই কুশনার ইরাকে গেছেন। যুক্তরাষ্ট্রের নতুন অফিস চালু করার জন্যই কুশনার ইরাক সফরে গেছেন। ইরাকে যুক্তরাষ্ট্র পরিচালিত একটি অফিস স্থাপন করা ট্রাম্পের নির্বাচনী প্রচারণার প্রতিশ্রæতি ছিল।
শ্বশুরের নির্বাচনী প্রতিশ্রæতি পূরণের সাপেক্ষেই জামাতা কুশনার বর্তমানে ইরাক সফর করছেন। নতুন অফিসটি ওয়াশিংটন থেকেই পরিচালিত হবে। যুক্তরাষ্ট্রের বিশেষ টিম সোয়াট’র মাধ্যমে ইরাকের অফিস পরিচালিত হবে বলে ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে। তবে ইরাকে যুক্তরাষ্ট্র পরিচালিত অফিসটির নেতৃত্বে থাকবেন জ্যারোড কুশনার। নতুন অফিসের জন্য বেশকিছু কার্যক্রম হাতে নেয়া হয়েছে, তার মধ্যে উল্লেখ্য, যুদ্ধ মনোভাবাপন্ন মানসিকতা থেকে সরে আসার জন্য বিশেষ সেবামূলক প্রচেষ্টা। রাজনীতিতে শ্বশুর ট্রাম্পের মতোই অনভিজ্ঞ ৩৬ বছর বয়সী কুশনার প্রথমবার ইরাকে সফর করছেন। ট্রাম্পের সিনিয়র উপদেষ্টা হিসেবে কাজ করছেন। ট্রাম্পের কন্যা ইভানকা কুশনারের স্ত্রীও ট্রাম্পের উপদেষ্টা হিসেবে কাজ করছেন। মেয়ে ও জামাতাকে প্রশাসনে গুরুত্বপূর্ণ পদে রাখতে গিয়ে ট্রাম্পকে অনেক প্রশ্নের সম্মুখীন হতে হয়েছে। আর কোনো উপায় না থাকায় অনভিজ্ঞ ট্রাম্পের একমাত্র অবলম্বন ইভানকা ও কুশনার। একথা শুরু থেকেই সবাই বলে আসছিল। দ্য হিল, স্কাই নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ