Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সিরিজ পাকিস্তানেরই

| প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : পাকিস্তানি বোলারদের সামনে বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা দাঁড়াতেই পারল না। ত্রিনিদাদের পোর্ট অব স্পেনে ম্যাচটি ৭ উইকেটে জিতে সিরিজ উল্লাসে মাতলো শরফরাজ আহমেদের দল। পরশু সিরিজের চতুর্থ ও শেষ ম্যাচে পাকদের হাত থেকে বের হল ৬৬টি ডট বল! ২০ ওভারের খেলায় বাকি থাকে ৯ ওভার। এর মধ্যে আটটি ডট বলে আছে আট উইকেট। টানা দুই ওভার কোন রানই দেননি হাসান আলী। ম্যাচ সেরা এই মিডিয়াম পেসারের বোলিং ফিগারটি ছিল ৪-২-১২-২।
নিজেদের মাঠে টানা দুই ম্যাচ বাজেভাবে হারের পর ইভিন লুইসের ব্যাটে তৃতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়েছিল ক্যারিবিয়রা। কিন্তু শেষ ম্যাচে আবার সেই একই চিত্র। লুইস এদিন ফেরেন ৮ রান করে। এরপর মার্লন স্যামুয়েল (২২) ফিরতেই তাসের ঘরে পরিনত হয় স্বাগতিক ইনিংস। ১ উইকেটে ৫২ থেকে ৮৭ রানে নেই ৬ উইকেট। উইকেটকিপার-ওপেনার চ্যাডউইক করেন সর্বোচ্চ ৪০ রান (৩১ বলে)। অধিনায়ক কার্লোস ব্রেথওয়েট ক্যারিয়ার সর্বোচ্চ ৩৭ রান (২৪ বলে) করে অপরাজিত থাকেন। দলীয় সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ১২৪। বল হাতে কোনো পাক বোলারই বিমুখ হননি। পুরোনো বলে আতঙ্ক ছড়ান হাসান আলী। প্রথম দুই ম্যাচের নায়ক শাদব খান এদিনও ১৬ রানে নেন ২ উইকেট। মোট ১০ উইকেট নিয়ে সিরিজ সেরা হয়ে অভিষেকটা রাঙিয়ে রেখেছেন ১৮ বছর বয়সী এই তরুণ লেগ স্পিনার।
কুইন্স পার্ক ওভালে এই রান টপকাতে কোনই বেগ পেতে হয়নি সরফরাজ আহমেদের দলকে। ৭ উইকেট আর ৪৫ বল হাতে রেখে হেসেখেলেই তারা সিরিজ নিশ্চিত করে ৩-১ ব্যবধানে। আহমেদ শেহজাদ করেন সর্বোচ্চ ৫৩ রান (৪৫ বলে)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিজ


আরও
আরও পড়ুন