Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ভুয়া দলিলে জমি ইজারা ২ জনকে গ্রেফতার করেছে দুদক

| প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ভুয়া দলিল তৈরি করে সরকারের প্রায় ২৫৮ কাঠা জমি ইজারা দিয়ে প্রায় তিন কোটি টাকা আত্মসাতের মামলায় দুইজনকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তারা দু’জন হলেন- মিরপুরের শাহআলী নগর হাউজিং এস্টেটের মালিক মো. শমসের আলী ও জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের সাবেক অফিস সহকারী কাম ডাটা এন্ট্রি অপারেটর মো. নুরুজ্জামান। গতকাল মঙ্গলবার দুদকের জনসংযোগ প্রণব কুমার ভট্টাচার্য ইনকিলাবকে এতথ্য জানিয়েছেন।
দুদক সূত্রে জানা যায়, সহকারী পরিচালক আবদুল ওয়াদুদের নেতৃত্বে একটি দল মঙ্গলবার দুপুরে রাজধানীর মিরপুর-১ থেকে তাদের গ্রেফতার করা হয়। মিথ্যা ইজারা দলিল তৈরি করে তা খাঁটি দেখিয়ে দাখিল, সম্পাদনা ও নিবন্ধনের মাধ্যমে মিরপুর-১ এলাকায় ২৫৮ কাঠা সরকারি জমি আসামিরা আত্মসাত করেন। শমশের আলীর নামে ২০০০ সালে ২ কোটি ৭৮ লাখ ১২ হাজার ৮৬৪ টাকার সম্পত্তি জেনেও মাত্র ৬৪ হাজার টাকা মূল্যে ইজারা দলিল সম্পাদন করেন মিরপুরের সাব-রেজিস্ট্রার মোখলেসুর রহমান ঠাকুর।
এ জমি শমশের আলীর নামে ইজারা দেয়নি। তিনি অসৎ উদ্দেশ্যে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে ভুয়া ইজারা দলিল তৈরি করে সাব-রেজিস্ট্রারসহ নুরুজ্জামান পারস্পরিক যোগসাজশে সম্পত্তি আত্মসাত করে। গত বছরের ২ ফেব্রæয়ারি রাজধানীর দারুস সালাম থানায় সাব-রেজিস্ট্রারসহ তিনজনের বিরুদ্ধে দুদক মামলা করেন।
এদিকে জ্ঞাত আয় বহির্ভূত অবৈধ সম্পদ অর্জনে অভিযোগে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের সহকারী অথোরাইজড অফিসার আলী আজম মিঞার বিরুদ্ধে মামলা দায়েরের অনুমোদন দিয়েছে কমিশন। দুদক সূত্র এতথ্য নিশ্চিত করেছেন। দুদক অনুসন্ধানে দেখা যায়, সর্বমোট ২ কোটির বেশি সম্পদ অর্জন করেছেন। এর মধ্যে ১ কোটি বেশি সম্পদ অবৈধ উৎস হতে প্রাপ্ত। এছাড়া কমিশনের নিকট দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৫৬ হাজারের বেশি সম্পদের তথ্য গোপন করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভুয়া

২৮ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ