Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সামরিক চুক্তি হলে চট্টগ্রাম থেকেই আন্দোলন : জাগপা

| প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ‘ভারত-বাংলাদেশ সামরিক চুক্তি-গোলামি চুক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াও বাংলাদেশ’ এ অঙ্গীকার নিয়ে ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে ২০ দলীয় ঐক্য জোটের অন্যতম শরীক দল জাতীয় গণতান্ত্রিক পার্টি জাগপা।
আজ ৬ এপ্রিল দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল (বুধবার) চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা জাগপার উদ্যোগে এক আলোচনা সভা চট্টগ্রাম মহানগর কার্যালয়ে অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতির বক্তব্যে জাগপার কেন্দ্রীয় সহ-সভাপতি ও চট্টগ্রাম মহানগর সভাপতি আবু মুজাফ্ফর মুহাম্মদ আনাছ বলেন, বাংলাদেশকে করদ রাজ্যে পরিণত করতে শেখ হাসিনার দিল্লি সফরে সামরিক চুক্তি হলে স্বাধীনতা রক্ষার সংগ্রাম চট্টগ্রাম থেকে শুরু হবে। এ মাটি থেকেই শহীদ জিয়া স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। প্রয়োজনে বুকের রক্ত দিয়ে হলেও স্বাধীনতা রক্ষায় চট্টলার বীর জনতা সংগ্রাম চালিয়ে যাবে।
বক্তব্য রাখেন জাগপার চট্টগ্রাম মহানগর সহ-সভানেত্রী তানিয়া আকতার রূপা, জাগপার যুগ্ম সাধারণ সম্পাদক আলাউদ্দিন বুলেট, মুহাম্মদ মুজাহিদুল ইসলাম, যুব জাগপার সভাপতি মারুফ হোসেন, মো. হেলাল, মো. মাঈনুদ্দিন, জাগপা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবদুল কাদের জিলানী, জোবায়ের হোসেন জুয়েল, জাগপা মজদুর লীগের সহ-সভাপতি ইব্রাহিম খলিল উল্লাহ রাজু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ