Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামের শান্তির পথ থেকে বিচ্যুতির ফলে সহিংসতা বেড়েছে - সৈয়দ সাইফুদ্দীন আহমদ

| প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : আধ্যাত্মিক মনীষী শাহ্সূফী মাওলানা সৈয়দ গোলামুর রহমান ওরফে বাবাভান্ডারীর ৩ দিনব্যাপী ৮১তম বার্ষিক ওরস গতকাল (বুধবার) ভক্ত জনতার অংশগ্রহণে ফটিকছড়ি মাইজভান্ডার দরবারে সম্পন্ন হয়েছে। মাইজভান্ডার রহমানিয়া মইনীয়া মন্জিল ও আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়াসহ মাইজভান্ডার দরবাস্থ বিভিন্ন মন্জিল ও সংগঠনের উদ্যোগে ওরস উপলক্ষে তার জীবনী আলোচনা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন মাইজভান্ডার দরবারের সাজ্জাদানশীন শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী। তিনি বলেন, সভ্য এ দুনিয়ায় জঙ্গিবাদি বর্বরতা ছড়িয়ে দিয়ে ইসলাম ও মুসলমানদের বদনাম রটাতে মরিয়া হয়ে উঠেছে সাম্রাজ্যবাদী মোড়ল দেশগুলো। ইসলামের শাশ্বত দর্শন শান্তির পথ থেকে বিচ্যুতির ফলে দেশে দেশে সন্ত্রাস-সহিংসতা-জঙ্গিবাদ বীভৎস রূপ ধারণ করেছে।
ওরস মাহফিলে বিশেষ অতিথি ছিলেন সৈয়দ মাশুক-এ-মইনুদ্দীন আল্-হাসানী, সৈয়দ হাসনাইন-এ-মইনুদ্দীন আল্-হাসানী। আলোচনায় অংশ নেন আন্জুমান কেন্দ্রীয় সহ-সভাপতি অ্যাডভোকেট ওয়াজ উদ্দীন মিয়া, মইনীয়া ওরস উদ্যাপন কমিটি আহ্বায়ক কবির চৌধুরী, আন্জুমান কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আলমগীর খান, সৈয়দ মইনুদ্দীন আহমদ ট্রাস্টের মহাসচিব অ্যাডভোকেট কাজী মহসীন চৌধুরী, মাওলানা বাকী বিল্লাহ আল-আযহারী, মাওলানা রুহুল আমিন ভূঁইয়া চাঁদপুরী, মাওলানা বাকের আনসারী, মাওলানা শেখ সাদী মো: আব্দুল্লাহ সাদকপুরী, মাওলানা আবদুস ছাত্তার, মাওলানা মুহাম্মদ হাসান, বোরহান উদ্দিন, মোতাহের মিয়া, কাজী মো: শহিদুল্লাহ্, আব্দুল হামিদ প্রমুখ। দেশ ও বিশ্ববাসীর শান্তি-সমৃদ্ধি কামনায় আখেরি মোনাজাত পরিচালনা করেন শাহ্সূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম

৩ মার্চ, ২০২৩
২ মার্চ, ২০২৩
১ মার্চ, ২০২৩
২৮ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ