Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭, ১৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

৩ কোটি ৩৩ লাখ টাকা আত্মসাৎ পদ্মা অয়েলের সাবেক এমডিসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

| প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : অর্থ আত্মসাতের অভিযোগে রাষ্ট্রীয় মালিকানাধীন তেল বিপণনকারী পদ্মা অয়েল কোম্পানি লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালকসহ (এমডি) সাতজনের বিরুদ্ধে দু’টি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল (বৃহস্পতিবার) নগরীর সদরঘাট থানায় মামলা দু’টি করেন দুদক প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক সিরাজুল হক।
একটি মামলা করা হয় পদ্মা অয়েল কোম্পানি লিমিটেডের অধীনে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ‘জেট ফুয়েল হাইড্রেন্ট লাইন’ নির্মাণ প্রকল্পের প্রায় তিন কোটি টাকা আত্মসাতের অভিযোগে। অন্য মামলাটি করা হয় খুলনার দৌলতপুরে তিনতলা অফিস ভবন নির্মাণ কাজে ৩৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে।
দু’টি মামলাতেই আসামি করা হয়েছে পদ্মার সাবেক এমডি মো. আবুল খায়েরকে। তিনি বর্তমানে যমুনা অয়েল কোম্পানি লিমিটেডের এমডি। তিন কোটি টাকা আত্মসাতের মামলার অন্য আসামিরা হলেন প্রকল্প পরিচালক মো. আলী হোসেন এবং ঠিকাদারি প্রতিষ্ঠান ম্যাক্সওয়েল ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফাহিম জামান পাঠান।
দ্বিতীয় মামলার অন্য আসামিরা হলেন পদ্মা অয়েলের ডিজিএম ও প্রকল্প পরিচালক মো. নুরুল আমিন, প্রকৌশল বিভাগের কর্মকর্তা কে এম আবদুর রহিম ও উপ-ব্যবস্থাপক সালেহিন আহমেদ আক্কাস এবং ঠিকাদারি প্রতিষ্ঠান মো. ইউনূস অ্যান্ড কোং-এর মালিক আনিসুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা

২৪ জুন, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ