Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ডিএসই থেকে রাজস্ব আদায় বেড়েছে ৭ কোটি ৬৮ লাখ টাকা

| প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) গত মাসে অর্থাৎ মার্চে সরকারের রাজস্ব আদায় হয়েছে ৩১ কোটি ২৯ লাখ ২৫ হাজার ৭৯১ টাকা। যা এর আগের মাসে ছিল ২৩ কোটি ৬১ লাখ ২৪ হাজার ৩০১ টাকা। সেই হিসেবে আয় বেড়েছে ৭ কোটি ৬৮ লাখ ১ হাজার ৪৯০ টাকা বা ৩২ দশমিক ৫২ শতাংশ। ডিএসই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
জানা যায়, আলোচ্য সময়ে সদস্য প্রতিষ্ঠানগুলো থেকে রাজস্ব এসেছে ২১ কোটি ৭৬ লাখ ৯৩ হাজার ৭৪৭ টাকা। যা এর আগের মাসে ছিল ১৯ কোটি ৪০ লাখ ৩৮ হাজার ৬০ টাকা। সেই হিসেবে সদস্য প্রতিষ্ঠান থেকে রাজস্ব বেড়েছে ২ কোটি ৩৬ লাখ ৫৫ হাজার ৬৮৭ টাকা বা ১২ দশমিক ১৯ শতাংশ।
একই সময়ে উদ্যোক্তা পরিচালক ও প্লেসমেন্ট শেয়ারধারীদের কাছ থেকে রাজস্ব আদায় বেড়েছে ৫ কোটি ৩১ লাখ ৪৫ হাজার ৮০৩ টাকা। আলোচ্য সময়ে উদ্যোক্তা পরিচালক ও প্লেসমেন্ট শেয়ারধারীদের কাছ থেকে রাজস্ব আদায় হয়েছে ৯ কোটি ৫২ লাখ ৩২ হাজার ৪৪ টাকা। যা এর আগের মাসে ছিল ৪ কোটি ২০ লাখ ৮৬ হাজার ২৪১ টাকা। আয়কর অধ্যাদেশ ১৯৮৪, ধারা ৫৩ এর আওতায় ডিএসই থেকে ২০১৬-১৭ হিসাব বছরের মার্চ মাসে সদস্য ব্রোকারেজ হাউজের কাছ থেকে এই রাজস্ব আদায় হয়েছে। উল্লেখ্য, গত ফেব্রæয়ারি মাসে ডিএসই থেকে রাজস্ব আদায় হয়েছিল ২৩ কোটি ৬১ লাখ ২৪ হাজার ৩০১ টাকা। সেই হিসেবে আয় বেড়েছে ৭ কোটি ৬৮ লাখ ১ হাজার ৪৯০ টাকা। আর জানুয়ারিতে ছিল ৬০ কোটি ৭০ লাখ ৫৫ হাজার ৮৯৮ টাকা। -ওয়েবসাইট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএসই

১৬ জানুয়ারি, ২০২১
১৪ জানুয়ারি, ২০২১
১২ জানুয়ারি, ২০২১
১৮ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ