Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

লোহাগাড়ায় ইসলামিক ফাউন্ডেশনের কেয়ারটেকারের চাঁদাবাজি

প্রতিষ্ঠাবার্ষিকীতে যোগদানের নামে চাঁদাবাজি

| প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

তাজ উদ্দীন, (লোহাগাড়া) চট্টগ্রাম থেকে : লোহাগাড়া ইসলামিক ফাউন্ডেশনের মড়েল কেয়ারটেকার বদরুল হকের চাঁদাবাজি থামছেই না। ৬ এপ্রিল ঢাকায় অনুষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকীতে শিক্ষকদের যোগদানকে কেন্দ্র করেও প্রতিজন শিক্ষক থেকে ৩ হাজার ৬ শত টাকা করে চাঁদা নিয়েছেন বলে অভিযোগ করেছেন একাধিক শিক্ষক। এ উপলক্ষে লোহাগাড়া উপজেলার ১৮৫ জন শিক্ষক হতে প্রায় ৬ লক্ষ ৫০ হাজার টাকা চাঁদা আদায় করেছেন বলে জানা গেছে। মড়েল কেয়ারটেকার হলেও সংশ্লিষ্ট উপর মহলে তার শুভাকাক্সক্ষী রয়েছে। তাই তার বিরুদ্ধে অভিযোগ করেও কোনো কাজ হয় না বরং উল্টো অভিযোগকারীদের চাকরিচ্যুত করা হয় বলে জানিয়েছেন সদ্য চাকরিচ্যুত শিক্ষক মৌলানা আবু বক্কর। তাই কেউ তার বিরুদ্ধে সরাসরি অভিযোগ করতে সাহস করে না।
শিক্ষকদের অভিযোগে আরো জানা গেছে, কেয়ারটেকার বদরুল হক ২০১৩ সালে কেন্দ্র নবায়ন ফরম তৈরি করে প্রায় প্রতি ফরম বাবদ শিক্ষকগণ থেকে ২ শত টাকা চাঁদা আদায় করে। ২০১৪ সালে বই শিক্ষার্থীদের বই বিতরণের সময় প্রতি কেন্দ্র থেকে ১ শত টাকা করে চাঁদা আদায় করে। ২০১৪ সালে ডিজির ফ্রি বিতরণকৃত বোগদাদী কায়দা বিতরণকালে প্রতি শিক্ষক থেকে ১৫০ টাকা করে আদায় করে। ২০১৫ সালে জানুয়ারি মাসে নতুন ও পুরাতন কেন্দ্র শিক্ষক নিয়োগের দরখাস্ত জমা নেয়ার সময় প্রতি জন থেকে চট্টগ্রাম বিভাগীয় অফিসের খরচের কথা বলে ২০০ টাকা করে চাঁদা নেয়। এছাড়া বিভিন্ন টিএডি বিল আত্মসাৎ করেছেন বলে অভিযোগ রয়েছে। উপর মহলে তার কর্তৃত্ব থাকায় মোটা অংকের টাকা নিয়ে একাদিক শিক্ষক ও তার সুপারিশে নিয়োগ পেয়েছে বলে জানা গেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লোহাগাড়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ