Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মক্কায় আফতাব চৌধুরীর কালের সাক্ষী গ্রন্থের মোড়ক উন্মোচন

| প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

সিলেট লেখক ফোরামের উদ্যোগে পবিত্র মক্কা মুকাররামায় প্রবীণ সাংবাদিক কলামিস্ট আফতাব চৌধুরীর ১৭তম গ্রন্থ কালের সাক্ষীর মোড়ক উন্মোচন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট লেখক ফোরামের উপদেষ্টা, সউদি প্রবাসী কমিউনিটি নেতা, সমাজসেবী ও শিক্ষানুরাগী ফেরদৌস চৌধুরী মিঠু বলেছেন, আফতাব চৌধুরী এ পর্যন্ত ১৭টি বই উপহার দিয়ে বাংলাসাহিত্যে অনন্য অবদান রেখেছেন। সর্বশেষ ২৮৮ পৃষ্টার এ গ্রন্থে সমসাময়িক আন্তর্জাতিক এবং বিভিন্ন বিষয়ে শিক্ষণীয় ঐতিহাসিক ৫২টি মূল্যবান প্রবন্ধ নিবন্ধ উপহার দিয়েছেন। সত্যিই এই বিশাল গ্রন্থটি কালের সাক্ষী হয়ে পাঠকদের হৃদয়ে জ্বলজ্বল করতে থাকবে শতাব্দীর পর শতাব্দী। সভাপতির বক্তব্যে সিলেট লেখক ফোরাম সভাপতি কবি নাজমুল ইসলাম মকবুল আফতাব চৌধুরীকে জাতীয় পুরস্কারে ভুষিত করার দাবি জানিয়ে বলেন, প্রায় প্রতিদিনই যার একাধিক লেখা বিভিন্ন জাতীয় স্থানীয় ও আন্তর্জাতিক পত্র-পত্রিকায় ধারাবাহিকভাবে প্রকাশিত হচ্ছে তাকে জাতীয় পুস্কারে ভুষিত করা সময়ের দাবি।
সউদি আরব সফররত সিলেট লেখক ফোরাম সভাপতি কবি নাজমুল ইসলাম মকবুলের সভাপতিত্বে ও ট্রেজারার কাজী মো: শফিকুল ইসলামের পরিচালনায় মঙ্গলবার পবিত্র মক্কা মুকারারামার একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে অনুষ্ঠিত মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আমরা বাংলাদেশি’র আহবায়ক এইচ এম পারভেজ মৃধা, এ্যাব বাংলাদেশের সাধারণ সম্পাদক কৃষিবিদ আবুল খায়ের দিপু, বাশখালী পৌরসভার দারুল মাআলী মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা আব্দুর রউফ, ব্যবসায়ী ও সমাজসেবী ইশতিয়াক উদ্দিন চৌধুরী, ব্যবসায়ী আব্দুর রহমান, ফয়ছল আহমদ।-বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মক্কায় আফতাব চৌধুরীর কালের সাক্ষী গ্রন্থের মোড়ক উন্মোচন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ