Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

রংপুরে আজ জাতীয় পার্টির সকাল-সন্ধ্যা হরতাল

প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

রংপুর জেলা সংবাদদাতা ঃ জাতীয় পার্টির রংপুর মহানগর কমিটির সদস্য সচিব এসএম ইয়াসিরের ওপর হামলার প্রতিবাদে আজ (বৃহস্পতিবার) রংপুর মহানগরীতে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জেলা ও মহানগর জাতীয় পার্টি। হরতালের সমর্থনের গতকাল (বুধবার) সন্ধ্যা ৭টার দিকে দলীয় অফিস থেকে জাতীয় পার্টির মহানগর কমিটির আহ্বায়ক সাবেক উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজার রহমানের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিল শেষে তিনি হরতাল সফল করতে দলের চেয়ারম্যানের নির্দেশে নগরীতে প্রচার-প্রচারণা চালানোসহ দলের নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন।
জেলা জাতীয় পার্টির সভাপতি ও সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদের ভাতিজা সাবেক এমপি আসিফ শাহরিয়ার স্বত:স্ফর্তভাবে নগরবাসিকে হরতাল পালনের আহ্বান জানান। তিনি জানান, পায়রা চত্বর, শাপলা চত্বর, লালবাগ, মেডিক্যাল মোড়, ডিসির মোড়, মডার্ন মোড়, দর্শনা মোড়, টার্মিনালসহ বিভিন্ন পয়েন্টে নেতাকর্মীরা অবস্থান নিবে।
উল্লেখ্য, গত শুক্রবার জুমআর নামাজ শেষে মুন্সিপাড়ায় পিতার কবর জিয়ারত করে ফেরার পথে দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত হন রংপুর মহানগর জাপার সদস্য সচিব এসএম ইয়াসির। রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের ইনসেনটিভ কেয়ার ইউনিটে চিকিৎসাধীন আছেন তিনি। রোববার এ ঘটনার প্রতিবাদে নগরীতে বিক্ষোভ করে আজকের হরতাল কর্মসূচি ঘোষণা করেন মহানগর আহ্বায়ক মোস্তাফিজার রহমান মোস্তফা। এ সময় তিনি দুর্বৃত্তদের গ্রেফতারে ২৪ ঘণ্টার আল্টিমেটামও দিয়েছিলেন। ঘোষিত হরতাল বাস্তবায়নের জন্য গত তিনদিন ধরে নগরীতে মাইকিং করছে জাতীয় পার্টি।
এদিকে হরতালের সময় আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সতর্ক অবস্থানে আছে আইনশৃংখলা বাহিনী। হরতালের সময় নগরীর প্রতিটি মোড়ে মোড়ে পুলিশ থাকবে বলে জানান, অরিতিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল ফারুক।
জেলা প্রশাসক রাহাত আনোয়ার জানান, হরতালে বিশৃংখলা এড়াতে ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুরে আজ জাতীয় পার্টির সকাল-সন্ধ্যা হরতাল
আরও পড়ুন