Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

ক্ষমতা নির্বিঘ্ন করতেই শেখ হাসিনার ভারত সফর সৈয়দ আলাল

| প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ক্ষমতা নির্বিঘ্ন করতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফরে গেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।
গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ন্যাপ-ঢাকা মহানগর আয়োজিত প্রতিরক্ষা চুক্তি নয়: তিস্তার পানির ন্যায্য হিস্যা চাই’ শীর্ষক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।
মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর ভাওতাবাজী ছাড়া আর কিছুই নয়। শত শত লোক নিয়ে সেখানে আমোদ-ফ‚র্তি করার জন্য গেছেন। ব্রোকার হাউস সরকার দালালি করে নিজেদের ক্ষমতাকে নির্বিঘ্ন করতেই প্রধানমন্ত্রী ভারত সফরে গেছেন।
তিনি বলেন, এ সফরে ভারতের সঙ্গে তিস্তা চুক্তি না হয়ে অন্য যেকোনো চুক্তি হবে অর্থহীন। আর প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ থাকবে, আমরা যেনো আপনাকে তিলকচন্দ্র পরা অবস্থায় না দেখি।
তিনি আরো বলেন, ক্ষমতাসীন সরকার দেশের স্বার্থ জলাঞ্জলি দিয়ে অন্যের স্বার্থ রক্ষায় ব্যস্ত। স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিসর্জন দিয়ে করা কোনো চুক্তি দেশের মানুষ মেনে নেবে না।
প্রতিরক্ষা চুক্তির প্রয়োজনীয়তা নেই দাবি করে বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, বাংলাদেশ যুদ্ধবাজ রাষ্ট্র নয়। তাই প্রতিরক্ষা চুক্তিরও কোনো প্রয়োজন নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আলাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ