Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

খালেদা জিয়ার সঙ্গে আজ দেখা করবেন নিহত ছাত্রদল নেতা নুরুর পরিবার

| প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাথে আজ সাক্ষাত করবেন ছাত্রদলের নিহত সহ-সাধারণ সম্পাদক চট্টগ্রামের নুরুল আলম নুরুর স্বজনরা। রাতে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে এ সাক্ষাত অনুষ্ঠিত হবে। এতে কেন্দ্রীয় নেতা ছাড়াও চট্টগ্রামের বাসিন্দা বিএনপির নেতারা উপস্থিত থাকবেন। চেয়ারপার্সনের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবির খান এ তথ্য জানান।
গত ৩০ মার্চ (বৃহস্পতিবার) ছাত্র দলের সহ-সাধারণ সম্পাদক নুরুল আলম নুরুকে রাত সাড়ে ১১টার দিকে বাসা থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী সদস্য পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার পর ভোরে তার লাশ রাউজান উপজেলার পাগুয়ান ইউনিয়নের কর্ণফুলী নদীর তীরে খেলাঘাট কৈইয়াপাড়া এলাকায় পাওয়া যায়। ঘটনার পর দিন গায়েবানা জানাজা করেছে বিএনপি। হরতালসহ সারা দেশে প্রতিবাদ মিছিল করেছে ছাত্রদল।
নুরু হত্যার ঘটনায় গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ নুরুর স্বজনদের দাবি করেছেন, সরকারের ধারাবাহিক প্রাণঘাতী নৃশংসতার শিকার হয়েছেন ছাত্রনেতা নুরুল আলম নুরু।
হারানো গণতন্ত্র পুণরুদ্ধারের আন্দোলনে বলিষ্ঠ ভূমিকা রাখার জন্যই তাকে নির্মম হত্যাকান্ডের শিকার হতে হয়েছে। এই পৈশাচিক হত্যাকান্ডের সাথে যারা জড়িত তাদেরকে বর্তমান সরকার রেহাই দিলেও সেদিন আর বেশি দূরে নয়, যেদিন তাদের আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তি নিশ্চিত করা হবে-এমন হুঁশিয়ারি দিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ