Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪
শিরোনাম

বরিশালে শ্রমিক ইউনিয়ন কার্যালয় ভাঙচুরের অভিযোগে ১৬ জন গ্রেফতার

| প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : বৃহস্পতিবার রাতে বরিশাল জেলা ট্রাক শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে হামলার অভিযোগে ১৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতদের গতকাল (শুক্রবার) আদালতে প্রেরণের পরে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় বরিশাল-ভোলা-লক্ষ্মীপুর চট্টগ্রাম মহাসড়কের লাহারহাট ফোরঘাটে জেলা ট্রাক শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে ওই হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় গ্রেফতারকৃতরা হচ্ছে শিপন হাওলাদার, করিম হাওলাদার, রফিকুল ইসলাম, পলাশ, সজিব হাওলাদার, আরিফুল ইসলাম, বাবুল হোসেন, আব্দুর রহমান তুষার, হেমায়েত হোসেন, রুবেল হাওলাদার, ফারুক হোসেন, আল-আমিন, আল-আমিন ফরাজি, রেজওয়ান হাওলাদার, স্বপন এবং মিজানুর রহমান।
বরিশাল জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান সালাম জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় ভোলার লালমোহন থেকে শশাবোঝাই একটি পিকআপ বরিশালের উদ্দেশ্যে আসছিল। ভোলার ভেদুরিয়া পয়েন্টে ফেরিতে ওঠার সময় প্রাণ কোম্পানির অপর একটি পিকাপ ভ্যান (ঢাকা মেট্রো-উ-১২০৮৪৩) পেছন থেকে শশাবোঝাই পিকাপটিকে ধাক্কা দেয়। এ নিয়ে দুই পিকাপের শ্রমিকদের মধ্যে বাগিতন্ডা হয়। একপর্যায়ে শশাবোঝাই পিকআপের চালক স্বপন আলী ও হেলপার মিজানুরকে মারধর করে প্রাণ কোম্পানির পিকআপের শ্রমিকরা। ওই ঘটনার পর মারধরের শিকার মিজানুর ও স্বপন লাহারহাট জেলা ট্রাক শ্রমিক ইউনিয়ন অফিসে অভিযোগ দেয়। এতে ক্ষিপ্ত হয়ে প্রাণ কোম্পানির পিকআপের শ্রমিকরা তাদের পক্ষে আরো শ্রমিক জড়ো করে রাত সাড়ে ১০টার দিকে লাহারহাট ট্রাক শ্রমিক ইউনিয়ন অফিসে হামলা চালায়।
এ ঘটনায় ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান সালাম বাদী হয়ে উভয়পক্ষে ১৬ জনকে আসামি করে বন্দর থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ ওই রাতেই দুটি পিকাপসহ অভিযুক্ত ১৬ জনকে গ্রেফতার করে।
বরিশালে মাইনরিটি রাইটস ফোরামের সম্মেলন অনুষ্ঠিত
বরিশাল ব্যুরো/ বরিশালে মাইনরিটি রাইটস ফোরাম বাংলাদেশের প্রথম জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল (শুক্রবার) বরিশাল প্রেসক্লাব মিলনায়তনে জাতীয় সঙ্গীত পরিবেশন ও মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি অ্যাডভোকেট এসএম ইকবাল। পরে অমৃত লাল দে মহাবিদ্যালয়ের সাবেক প্রিন্সিপাল তপঙ্কর চক্রবর্তীর সভাপতিত্বে প্রথম জেলা সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাউথ এশিয়া দলিত ফোরাম বাংলাদেশ চ্যাপ্টারের আহবায়ক সোমনাথ দে, সংগঠনের কেন্দ্রিয় কমিটির সভাপতি মুকুল রঞ্জন সিকদার। স্বপন কুমার বেপারীর সঞ্চালনায় সম্মেলনে বক্তারা, বিভিন্নভাবে বঞ্চিত-নিপিড়িত সংখ্যালঘুদের অধিকার বাস্তবায়নে বর্তমান সরকারকে কার্যকরী ব্যবস্থা গ্রহনের আহ্বান জানান। বরিশাল বিভাগের অন্যান্য জেলার প্রতিনিধিরা এ সম্মেলনে অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ