Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিবগঞ্জে ছাত্রীর শ্লীলতাহানী শিক্ষক বরখাস্ত

| প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা : শিবগঞ্জে ছাত্রীর শ্লীলতাহানীর ঘটনায় এক শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার মনাকষাতে। জানাগেছে, গত বুধবার দুপুরে মনাকষা হাজী এহসান আলি কারিগরি কামিল মাদরাসার শিক্ষক নিয়াজ উদ্দীনকে তারই মাদরাসার এক ছাত্রীর সঙ্গে অসামাজিক কাজে লিপ্ত থাকার অভিযোগে আটক করে স্থানীয় জনতা। পরে থানা পুলিশের হাতে তাদের তুলে দেয়া হয়। কিন্তু এনিয়ে ছাত্রী ও তার পরিবার কোন অভিযোগ না করায় রাতেই তাদের পরিবারের সদস্যদের জিম্মায় দিয়ে পুলিশ ছেড়ে দেয়। এঘটনার বিচার ও শিক্ষক নিয়াজ উদ্দীনের বরখাস্তের আবেদন জানিয়ে বিক্ষোভ করে স্থানীয় অভিবাবকরা।
মনাকষা হাজী এহসান আলি কারিগরি কামিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাদিকুল ইসলাম জানান, শুক্রবার সকালে অধ্যক্ষ অফিসে গর্ভনিং বডির জরুরি সভায় সদস্যদের উপস্থিতিতে সর্বসম্মতিক্রমে ছাত্রীর শ্লীলতাহানীর ঘটনায় মাদরাসার আরবি বিভাগের প্রভাষক অভিযুক্ত নিয়াজ উদ্দিনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তিনি আরও জানান, সভার সিদ্ধান্ত মোতাবেক তাকে কেন স্থায়ীভাবে বরখাস্ত হবে না এ মর্মে কারণ দর্শানোর নোটিশ প্রাপ্তির এক সপ্তাহের মধ্যে উত্তর চাওয়া হয়েছে এবং তাকে মাদরাসা চত্বরে প্রবেশ নিষিদ্ধ করা ও মাদরাসার সকল শিক্ষক কর্মচারীকে তার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন রাখার নির্দেশ দেয়া হয়েছে। এব্যাপারে মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি তৌহিদুল আলম টিয়া জানান, অভিযুক্ত প্রভাষক নিয়াজ উদ্দীনের বিরুদ্ধে এর আগেও এমন ঘটনা ঘটেছিল। সে সময়ও তাকে সাময়িক বরখাস্ত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিবগঞ্জ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ