Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

ঢাকার চাবি দিয়ে সউদী অতিথিদের সম্মাননা জানালেন ডিএসসিসি’র মেয়র সাঈদ খোকন

| প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে মহাসম্মেলনে যোগ দিতে ঢাকায় আসা সউদী আরবের প্রতিনিধিদলকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সম্মাননা জানানো হয়েছে।
গতকাল শনিবার দুপুরে রাজধানীর যাত্রাবাড়ীতে বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীসের কেন্দ্রীয় কার্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকার চাবি দিয়ে সউদী অতিথিদের ডিএসসিসিসির পক্ষ থেকে সম্মাননা জানান মেয়র সাঈদ খোকন।
এ সময় মেয়র সউদী আরবের ধর্ম মন্ত্রণালয়ের সচিব শাইখ আব্দুর রহমান গান্নাম আল গান্নামের কাছে রাজধানী ঢাকার চাবি হস্তান্তর করেন।
সাঈদ খোকন বলেন, ১৯৯৪ সাল থেকে আজ পর্যন্ত ঢাকা সিটি কর্পোরেশন জনগণের প্রতিনিধি দ্বারা পরিচালিত হয়ে আসছে। এই দীর্ঘ সময়ে ডিএসসিসি প্রথমবারের মতো কোনো বিদেশি নাগরিকদের সম্মাননা হিসেবে ঢাকার চাবি হস্তান্তর করার সিদ্ধান্ত নিয়েছে।
তিনি বলেন, আমার বাবা, নানা এবং পূর্বপুরুষরা জমঈয়তে আহলে হাদীসের অনুসারী ছিলেন। আমিও এই অনুসারীদের খেদমত করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমাদের শতকরা ৯০ ভাগ মানুষ মুসলমান। সবাই ইসলামের যে পাঁচটি স্তম্ভ রয়েছে সবকটিই পূরণ করেন। ইসলামের কোনো ক্ষতি হয়েছে এমন সংবাদ পেলেই দৌড়ে যান।
তিন বলেন, এই ঢাকা শহর থেকে প্রতি বছর লাখ লাখ ধর্মপ্রাণ মানুষ হজ ও ওমরা পালন করতে সউদী আরবের পবিত্র মক্কা এবং মদিনাতে যান। সে সময় সউদী সরকার আমাদের নাগরিকদের নিরাপত্তা থেকে শুরু করে প্রতিটি বিষয়ে সহযোগিতা করে থাকে। এজন্য আমরা ঢাকাবাসীর পক্ষ থেকে তাদের অভিনন্দন জানাচ্ছি।
তিনি বলেন, সউদী সরকারের সঙ্গে বাংলাদেশ সরকারের যে কোনো সময়ের তুলনায় বর্তমান সময়ে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বেশি। আমরা দোয়া করি যাতে এই বন্ধুত্ব সবসময় অটুট থাকে। সউদীর সঙ্গে যে সম্পর্ক রয়েছে তা অতি প্রাচীন। এই সম্পর্ক অব্যাহত থাকবে। ঢাকা শহরের নির্বাচিত মেয়র হিসেবে পবিত্র মক্কা নগরী এবং মদিনা নগরীর পাশে ঢাকা নগরী থাকবে।
সংগঠনের সভাপতি অধ্যাপক মুহাম্মদ মোবারক আলীর সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সউদী আরবের হারামাইন শরীফাইন অধিদফতরের ভাইস প্রেসিডেন্ট ড. শাইখ মুহাম্মদ বিন নাসির আল খুযাইম, ধর্ম মন্ত্রণালয়ের সচিব শাইখ আব্দুর রহমান গান্নাম আল গান্নাম, মসজিদে নববীর ইমাম শাইখ ড. আব্দুল মুহসিন বিন মুহাম্মদ আল কাসিম, সউদী ধর্ম মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা শাইখ আব্দুল্লাহ বিন যাইফুল্লাহ আল মুতাইরি, বাংলাদেশ সউদী দূতাবাসের রিলিজিয়াস অ্যাটাশে শাইখ সুলতান মুহাম্মদ আল আনকারী ও সাবেক রিলিজিয়াস অ্যাটাশে শাইখ আহমদ বিন আলী আর রুমী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ