Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রেকর্ড গড়ে জিতল উইন্ডিজ

| প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : তিন শ’ তাড়া করে জয়ের রেকর্ড নেই ওয়েস্ট ইন্ডিজের। পাকিস্তান করল গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামের রেকর্ড ৩০৮ রান। কিন্তু সবকিছুই অতীত হয়ে গেল মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে। জেসন মোহাম্মেদের ব্যাটিং তান্ডবে এক ওভার হাতে রেখেই চার উইকেটের জয় ছিনিয়ে নিল ক্যারিবিয়রা।
১৩ ওভারে দরকার ১২৮ রান, হাতে ৬ উইকেট। এরপরই জেসনের তান্ডব শুরু। সঙ্গী জোনাথন কার্টার ও অধিনায়ক জেসন হোল্ডারকে হারালেও সপ্তম উইকেটে অ্যাশলে নার্সকে নিয়ে ২৭ বলে অবিচ্ছিন্ন ৫০ রানের জুটিতে ৬ বল বাকি থাকতেই জয় নিশ্চিত করেন জেসন। ৩০ বছর বয়সী মিডিলঅর্ডার ক্যারিয়ারের ষষ্ঠ ম্যাচে তৃতীয় ফিফটি তুলে নিয়ে অপরাজিত থাকেন ৯১ রানে। মাত্র ৫৮ বলের ইনিংসটি ছিল ১১টি চার ও ৩ ছক্কায় সাজানো। নার্সও কম যাননি, ১৫ বলে করেন অপরাজিত ৩৪ রান। এর আগে বল হাতেও সফলতম নামটি নার্স। ঘূর্ণী বল ৬২ রানে নেন ৪ উইকেট।
২৩ রানে উদ্বোধনী ব্যাটসম্যান চ্যাডউইক ওয়ালটনকে হারানোর ধাক্কা ইভিন লুইস (৬৩ বলে ৪৭) ও কাইরন পাওয়েল (৮৬ বলে ৬১) সামালে নিলেও প্রয়োজনের তুলনায় তাদের ব্যাট ছিল ধীর গতির। কিন্তু সøগ ওভারে জেসন-নার্সের তান্ডবে তা পুষিয়ে নেয় স্বাগতিকরা। টি-২০ অভিষেকে রেকর্ড গড়া শাদব খান ওয়ানডে অভিষেকে ৫২ রানে নেন ইনিংস সেরা ২ উইকেট। ৫৯ রানে ২ উইকেট নেন মোহাম্মাদ আমিরও।
এর আগে টস হেরে ব্যাটে নেমে পাকিস্তানকে ১৫ ওভারে ৮৫ রানের দুর্দান্ত শুরু এনে দেন জাতীয় দলে ফেরা দুই ব্যাটসম্যান আহমেদ শেহজাদ ও কামরান আকমল। প্রায় চার বছর পর ওয়ানডেতে ফিরে পাঁচটি চার ও ৩ ছক্কায় ৪৮ বলে ৪৭ রান করেন কামরান। পরে মোহাম্মাদ হাফিজের সাথে আবার ৬৪ রানের জুটির পর ৮৩ বলে ৬৭ রান করে আউট হন শেহজাদ। মাঝে ঝিমিয়ে পড়লেও শেষদিকে শোয়েব মালিক ও হাফিজের ব্যাটে গতি ফিরে পায় পাক ইনিংস। ৯২ বলে ৮৮ রান করেন হাফিজ। শোয়েব মালিকের ব্যাট থেকে আসে ৩৮ বলে ৫৩ রান। তাতেই পাঁচ উইকেটে মাঠের সর্বোচ্চ সংগ্রহ গড়ে সরফরাজ আহমেদের দল। কিছুক্ষণ পরই যা হয়ে যায় অতীত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেকর্ড

৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ