Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজধানীতে তিন দিনের ইউএস ট্রেড শো শুরু কাল

প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ২৪তম বার্ষিক ইউএস ট্রেড শো ৩ মার্চ থেকে ৫ মার্চ পর্যন্ত রাজধানী ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত হবে।
যুক্তরাষ্ট্র দূতাবাস ও বাংলাদেশ অ্যামেরিকান চেম্বার অব কমার্সের যৌথ অংশীদারিত্বে প্রদর্শনীটির আয়োজন করা হয়েছে। যেখানে শতাধিক আমেরিকান বুথ থাকবে ও বাংলাদেশে পাওয়া যায় এমন আমেরিকান পণ্য এবং সেবা পাওয়া যাবে। দশ হাজারেরও বেশি অংশগ্রহণকারীর ফলে ইউএস ট্রেড শো বাংলাদেশ ব্যবসায়িক সম্পর্ককে আরো গভীর এবং প্রশস্ত করতে যুক্তরাষ্ট্রের প্রতিজ্ঞা প্রতীয়মান হবে।
ইউএস ট্রেড শোতে বাংলাদেশে পাওয়া যায় এমন দারুণ সব আমেরিকান পণ্যের প্রদর্শনী হয়।
বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত বার্নিকাট বলেন, এই ট্রেড শো যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যে বিদ্যমান শক্তিশালী অংশীদারিত্বকেও তুলে ধরে। তিনি বলেন, ‘আমরা আনন্দিত যে ২০১৫ সালে দু’দেশের মধ্যকার বাণিজ্য সাত বিলিয়ন ডলারে উন্নীত হয়েছে এবং আমরা বিশ্বাস করি এই ট্রেড শো আমাদের বাণিজ্য আরো বাড়াতে সাহায্য করবে।’
ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল একথা বলা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজধানীতে তিন দিনের ইউএস ট্রেড শো শুরু কাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ