Inqilab Logo

ঢাকা, সোমবার ২০ মে ২০১৯, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৪ রমজান ১৪৪০ হিজরী।

বাংলাদেশের কলকারখানার কর্মপরিবেশ নিয়ে সন্তুষ্ট মার্কিন রাষ্ট্রদূত

প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু বলেছেন, বাংলাদেশের কলকারখানার কর্মপরিবেশ, নিরাপত্তা ব্যবস্থা এবং কারখানা ভবন সংস্কারের বিষয়ে সরকারের গৃহীত পদক্ষেপে মার্কিন রাষ্ট্রদূত সন্তোষ প্রকাশ করেছেন।
গতকাল মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেন ব্লুম বার্নিকাট সচিবালয়ে প্রতিমন্ত্রীর সঙ্গে তার অফিস কক্ষে সাক্ষাৎ করে সন্তুষ্টির এ কথা ব্যক্ত করেন। প্রতিমন্ত্রী এ সময় রাষ্ট্রদূতকে অবহিত করেন যে, কারখানার কর্ম পরিবেশ, শ্রমিকদের নিরাপত্তা, ভবন সংস্কারসহ সার্বিক ব্যবস্থাপনাকে আরো উন্নত করণের লক্ষ্যে সরকার কাজ করছে। এ সকল বিষয়ে মার্কিন রাষ্ট্রদূত আগামীতে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস প্রদান করেন। মার্কিন রাষ্ট্রদূত কলকারখানায় শ্রমিকদের স্বার্থে ট্রেড ইউনিয়ন রেজিষ্ট্রেশনের বিষয়ে গতিশীলতা বৃদ্ধির জন্য প্রতিমন্ত্রীকে অনুরোধ করেন। এ বিষয়ে সরকার ইতিবাচক উদ্যোগ নিয়েছে বলে মার্কিন রাষ্ট্রদূতকে প্রতিমন্ত্রী জানান। কলকারখানায় ঝুকিপূর্ণ শিশুশ্রম নিরসনে সরকার কঠোর কর্মসূচি নিয়েছে বলেও প্রতিমন্ত্রী মার্কিন রাষ্ট্রদূতকে অবহিত করেন।
এছাড়া বৈঠকে দু’দেশের স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে সোহার্দপূর্ণ পরিবেশে ফলপ্রুসূ আলোচনা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন