Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

অপহৃত শিশুকে মায়ের কোলে ফিরিয়ে দিলো ফেসবুক

| প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

চাঁদপুর জেলা সংবাদদাতা : চাঁদপুরের মতলব উওর উপজেলা থেকে বাবা-মায়ের অজান্তে ছোট্ট শিশুদের সাথে খেলা করা অবস্থায় একটি চক্র ফুটফুটে শিশু আফরিন জাহান(২)কে কৌশলে অপহরণ করে। পরে অজ্ঞাত কারণে ওই চক্র শিশুটিকে শহরের ওয়ারল্যাস এলাকায় ফেলে রেখে পালিয়ে যায় বলে পুলিশের ধারণা। শনিবার দুপুর থেকেই শিশু আফরিন জাহান নিখোঁজ হয়। তার পিতা, মাতা-আত্মীয়স্বজন এখানে সেখানে হন্যে হয়ে শিশুটির সন্ধান করছিল। পরে রোববার একজন জানায় ফেসবুকে একটি শিশুর ছবি প্রকাশ হয়েছে। সে এখন চাঁদপুর শহরে আছে। বাবা-মা ছুটে যান চাঁদপুর থানায়। রাতে চাঁদপুর মডেল থানা থেকে শিশুটিকে নিয়ে বাড়িতে ফিরে আসেন তারা।
শনিবার রাত আনুমানিক সাড়ে সাতটার দিকে শহরের চেয়ারম্যান ঘাট এলাকায় সৌদিয়া সিটির সামনে শিশুটিকে পাওয়া যায়। মা-বাবার কাছে যাবে বলে শিশুটি ক্রমাগত কেঁদে চলছিল। স্থানীয় দু’জন আইনজীবী দেখতে পেয়ে ফুটফুটে শিশুটিকে উদ্ধার করে। কিন্তু শিশুটি তার পরিচয় বলতে পারার মত কথা শেখেনি এখনো। কে তার বাবা, কে মা, সে কীভাবে এখানে এলো, তার কিছুই বলতে পারছিল না।
পরে শিশুটিকে উদ্ধার করা আইনজীবী ফয়সাল ও মোবারক হোসেন চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহারের সঙ্গে যোগাযোগ করেন। তার পরামর্শে চাঁদপুর মডেল থানায় নিয়ে যাওয়া হয় শিশুটিকে।
এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে শিশুটির তিনটি ছবি পোস্ট করেন একজন। আর তখনই খবরটি ছড়িয়ে পড়ে চাঁদপুরে। জানতে পারেন শিশুটির বাবা-মা।
ফেসবুকে নিজের ছেলের ছবি দেখে ছুটে আসেন বাবা নজরুল ইসলাম ও মা ফাতেমা আক্তার। তাদের বাড়ি জেলার মতলব উত্তর এলাকার মান্দার তলী প্রধানীয়া বাড়ি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন