Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

চীনেও কিশোরীদের সঙ্গী ওয়ালটন

| প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : চীনের সাংহাই প্রদেশের সবচেয়ে বড় শহর ও রাজধানী জিয়ান। সেখানেই চলতি মাসের ২০ থেকে ২৫ এপ্রিল অনুষ্ঠিত হবে ফুটবল টুর্নামেন্ট। আর এই টুর্নামেন্টে অংশ নিবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল। অন্যান্যবারের মতো এবারও বাংলাদেশ দলের পৃষ্ঠপোষকতায় রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন। এ বিষয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মহিলা উইং এর চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ বলেন, ‘২১ তারিখ চীনে শুরু হবে এই টুর্নামেন্ট। আমরা ১৯ তারিখ রাতে রওয়ানা হব। অন্যান্যবারের মতো এবারও ওয়ালটন গ্রুপ আমাদের পাশে রয়েছে।’ টুর্নামেন্টের বিষয়ে তিনি বলেন, ‘এটা জাপানে অনুষ্ঠিত ফুটবল ফেস্টিভ্যালের মতো নয়। এটা হবে ৯০ মিনিটের ম্যাচ। চীনের অনূর্ধ্ব-১৪ দলের বিপক্ষে আমাদের মেয়েরা ৪টি ম্যাচ খেলবে।’ ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা ফুটবল ফেডারেশনের সঙ্গে নিয়মিতভাবে কাজ করার চেষ্টা করছি। সম্পৃক্ত হচ্ছি। বিশেষ করে নারী ফুটবলের সঙ্গে। এর আগে আমরা সাফে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের পৃষ্ঠপোষকতায় ছিলাম। বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ জাতীয় নারী ফুটবল দলের জাপান ও সিঙ্গাপুর সফরে তাদের পৃষ্ঠপোষকতায় ছিলাম। তারই ধারাবাহিকতায় চীন সফরেও তাদের সঙ্গে আমরা সম্পৃক্ত হতে যাচ্ছি।’
এর আগে ভারতে অনুষ্ঠিত সাফে অংশ নেওয়া বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের পৃষ্ঠপোষকতায় ছিল ওয়ালটন গ্রুপ। ছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ জাতীয় নারী ফুটবল দলের জাপান এবং সিঙ্গাপুর সফরেও। এবার চীন সফরেও লাল-সবুজ পাতাকার সঙ্গে রং মিলিয়েছে ওয়ালটন গ্রুপ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন