Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

হেরে যাওয়ার ভয়ে বিএনপির ভারত বিরোধিতা : ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি আগামী নির্বাচনে হেরে যেতে পারে এই আশঙ্কা থেকেই ভারতের বিরোধিতা শুরু করেছে। ‘আরো পাঁচ বছর ক্ষমতায় থাকতে ভারতের সঙ্গে চুক্তি করে এসেছে শেখ হাসিনাবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার এমন মন্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ভারত আমাদের ক্ষমতায় বসাবে না, বাংলাদেশের জনগণই আমাদের বসাবে।
গতকাল সোমবার দুপুরে মুন্সীগঞ্জের সিরাজদিখানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ওবায়দুল কাদের এসব কথা বলেন। উপজেলার কুচিয়ামোরা এলাকায় বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। পরে তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপ করেন।
বিএনপির ভারত বিরোধিতার সমালোচনা করে কাদের বলেন, বিএনপি জনবিচ্ছিন্ন, আন্দোলনে ব্যর্থ একটি দল। তারা এখন ভারত বিরোধিতার পুরনো রেকর্ড বাজিয়ে যাচ্ছে।
তিনি বলেন, শেখ হাসিনা ও নরেন্দ্র মোদির আমলেই তিস্তার পানিবণ্টন চুক্তি সম্পাদিত হবে। চুক্তির খসড়া প্রস্তুত, শুধু  অনুমোদনের অপেক্ষায়।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক স্বার্থ আদায়ের। শেখ হাসিনার বর্তমান সফরের মধ্য দিয়ে ভারত বাংলাদেশ সম্পর্ক বহুমাত্রিক উচ্চতা পেয়েছে। এ সম্পর্কের মাধ্যমে ভারত বাংলাদেশের অমীমাংসিত সমস্যাগুলোরও  সমাধান হবে।
মন্ত্রী ঢাকা-মাওয়া মহাসড়কের চলাচলরত যানবাহনের ফিটনেস এবং সার্টিফিকেট যাচাই-বাছাই করেন। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২৩টি মামলা এবং ৩৬ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়।



 

Show all comments
  • S. Anwar ২১ এপ্রিল, ২০১৭, ৩:২৯ পিএম says : 0
    তাইলে কি জিতনের লাইগ্গা বিএনপি-রে ভারতের মুরিদী লওন লাগবো.???
    Total Reply(0) Reply
  • -কামাল উদ্দিন ২১ এপ্রিল, ২০১৭, ১১:৫৯ পিএম says : 0
    দলীয় ভিত্তিতে অনুষ্ঠিত প্রথম ইউপি নির্বাচনে লড়াই হয়েছে মূলত আওয়ামী লীগ বনাম আওয়ামী লীগ। মনোনীত বনাম বিদ্রোহী। আর বিএনপি শুরু থেকেই ছিল নিষ্ক্রিয়। তাদের অনেক প্রার্থী মামলা-হামলার ভয়ে ঘর থেকে বের হননি। অনেকে মনোনয়নপত্রও জমা দিতে পারেননি।ফলে,একতরফা নির্বাচনের মারামারিটাও একতরফা হয়েছে।একটি অসম প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে যা হওয়ার, তা-ই হয়েছে। কেন্দ্র দখল, ব্যালট বাক্স ছিনতাইয়ের পাশাপাশি ভুতুড়ে ভোটের টর্নেডো বয়ে গেছে।কোথাও কোথাও শতভাগ ভোট পড়েছে। কোথাও ভোট দিয়েছেন মৃত ব্যক্তিরাও l ভারতের চাওয়ামাত্রই সরকার তাদের ট্রানজিট দিল। অথচ তিস্তা নদীর পানির হিস্যা আমরা এখনো পাইনি। এ জন্য সরকারও ভারতকে কিছু বলছে না।’ভারতের প্রতি সরকারের নতজানু নীতির কারণে দেশের মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ