Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।
শিরোনাম

লভ্যাংশের টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দিল আইসিবি

| প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : রাষ্ট্রীয় কোষাগারে ৫১ কোটি ২৫ লাখ ৭৮ হাজার ১৪০ টাকা জমা দিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি)।
সচিবালয়ে গত বুধবার আইসিবি’র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. ইফতেখার উজ জামান মন্ত্রীর কাছে চেক হস্তান্তর করেন। এসময় অর্থ প্রতিমন্ত্রী এমএ মান্নান, অর্থ বিভাগের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. ইউনসুর রহমান, অতিরিক্ত সচিব ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। জানা যায়, আইসিবির মোট শেয়ারের ২৭ শতাংশ রয়েছে সরকারের হাতে। ১০ টাকা অভিহিত মূল্যের মোট ১৭ কোটি ৮ লাখ ৫৯ হাজার ৩৮০টি শেয়ার রয়েছে। ৩০% লভ্যাংশ নগদ লভ্যাংশের হিসেবে কোম্পানি রাষ্ট্রীয় কোষাগারে ৫১ কোটি ২৫ লাখ ৭৮ হাজার ১৪০ টাকা জমা দিয়েছে। এর আগে কোম্পানির ৪০তম বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডাররা এই নগদ লভ্যাংশের অনুমোদন দেয়।
কোম্পানি ২০১৫-১৬ অর্থবছরের আইসিবির মোট শেয়ারের বিপরীতে ১৮৯ কোটি ৮৪ লাখ ৩৭ হাজার ৫০০ টাকার লভ্যাংশ প্রদান করেছে। -ওয়েবসাইট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইসিবি

১৩ জুন, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ