Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ০১ অগ্রহায়ণ ১৪২৫, ০৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

চেক বিশ্ব সুন্দরীর ইসলাম ধর্ম গ্রহণ

প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : চেক প্রজাতন্ত্রো সাবেক বিশ্ব সুন্দরী মার্কেটা কোরিনকোভা খৃষ্ট ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন এবং নিজের নাম বদল করে রেখেছেন মরিয়ম। তিনি বলেন, এতদিন খৃষ্ট ধর্মের অনুসারী হিসেবে জীবন যাপনের জন্য আজ তিনি অনুতপ্ত।
তিনি জানান, ইসলাম ধর্ম গ্রহণ করা ও নিজ দেশ ছেড়ে তিনি দুবাইয়ে বসবাসের সিদ্ধান্ত নিয়েছেন। তিনি বলেন, ইসলাম ধর্মে নারীকে দেয়া অধিকার ও মর্যাদা তাকে এই ধর্ম গ্রহণে উদ্বুদ্ধ করেছে। ইসলাম ধর্ম গ্রহণের ব্যাপারে তিন বছর ধরে চিন্তাভাবনা করছিলেন বলেও জানান তিনি। দুবাইয়ে এক প্রকাশ্য ঘোষণার মাধ্যমে তিনি ইসলাম ধর্ম গ্রহণের কথা জানান। লন্ডনে আরব জার্নাল ‘আল কুদস আল আরাবিয়ায়’ প্রকাশিত রিপোর্ট অনুযায়ী একজন আন্তর্জাতিক বিখ্যাত প্রোডকাশন ডিজাইনার, সুপার মডেল ও চলচ্চিত্র অভিনেত্রী মার্কেটা কোরিনকোভার এই ঘোষণা তার ভক্ত-অনুরাগীদের বিস্মিত করেছে। ২০১২ সালে ইটালীতে অনুষ্ঠিত বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় তিনি মিস ইউনিভার্স নির্বাচিত হন এবং এরপর তিনি আন্তর্জাতিক লাইমলাইটে চলে আসেন। অনেক মাল্টিন্যাশনাল কোম্পানি তাদের পণ্যের প্রচারের জন্য তার সঙ্গে চুক্তিবদ্ধ হয়। অল্পসময় পরেই তিনি একজন সুপারমডেল হয়ে উঠেন। হলিডডের চলচ্চিত্রেও তিনি অভিনয় করেন। ‘এমই লাভ’ ছবিতে তিনি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন। তিনি চেক প্রজাতন্ত্রের রাজধানী প্রাগের ফিল্ম একাডেমির পরিচালক পদও লাভ করেন। ডিজাইনার হিসেবে তিনি আন্তর্জাতিক খ্যাতিও অর্জন করেন। দুবাইয়ের নামকরা কোম্পানি আলি অ্যান্ড সন্স গ্রুপ কোম্পানি তাকে তাদের সেলস ম্যানেজার হিসেবে তাকে নিয়োগ করে।
প্রাগের চালর্স ইউনিভার্সিটিতে ইংরেজী সাহিত্যে তিনি মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। পরে তিনি লন্ডনের রয়েল কলেজ অব আর্ট’র ন্যাশনাল ফিল্ম অ্যান্ড টিভি স্কুল থেকে প্রোডাকশন ডিজাইনের উপর এমএ করেন। তিনি কিছুদিন বিবিসিতেও কাজ করেছেন।
মিস ওয়ার্ল্ড খেতাব পাওয়ার পর তিনি বিরাট উচ্চতায় উঠে যান। তবে তিনি বলেন, সবকিছু পাওয়া সত্ত্বেও তিনি মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন। মানসিক অসুস্থতা থেকে মুক্তি পেতে তিনি সবকিছুই পরীক্ষা করেছেন। তিনি মদ্যপানের আশ্রয় নেন, গান-বাজনার দিকে ঝুঁকে পড়েন, জুয়া খেলায় মেতে উঠেন কিন্তু কিছুই তার মনকে শান্ত করতে পারেনি।
সে সময় তার এক বন্ধুর পরামর্শে তিন বছর তিনি বিভিন্ন ধর্ম নিয়ে পড়াশোনা করেন। জন্মগত খ্রিস্টান হিসেবে তিনি খৃষ্টধর্মে মানসিক সান্ত¦না খুঁজে পাননি। খৃষ্ট ধর্মে ভীতশ্রদ্ধ হয়ে তিনি ইসলাম নিয়ে পড়াশোনা শুরু করেন এবং এতে তার চোখ খুলে যায়। ইসলাম ধর্ম নারীকে যে মর্যাদা দান করেছে তা জেনে তিনি ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হন এবং এই ধর্ম গ্রহণের সিদ্ধান্ত নেন।
সংযুক্ত আরব আমীরাতে কিছুদিন থাকার পর তিনি দুবাইয়ে স্থায়ীভাবে বসবাসের সিদ্ধান্ত নেন। তিনি বলেন, ছোটবেলায় তাকে বলা হয়েছিল, ইসলাম ধর্ম নারীদের কোন মর্যাদা দেয়না। তিনি যখন ইসলাম সম্পর্কে জ্ঞান অর্জন করেন তখন ইসলামের সত্য তার সামনে প্রতিভাত হয়ে উঠে। ইসলামই নারীকে সর্বোচ্চ সন্মান ও মর্যাদা দিয়েছে আর পশ্চিমা বিশ্ব স্বাধীনতার নামে মহিলাদের নিয়ে খেলা করছে। তিনি বলেন, তিনি দুবাইয়ে স্থায়ীভাবে থাকার সিদ্ধান্ত নিয়েছেন যাতে আরো বেশী ইসলামী শিক্ষা গ্রহণ করতে পারেন।
তিনি তার অনুভূতি ব্যক্ত করেন যে দীর্ঘদিন ধরে তার মনের মধ্যে একটি বোঝা অনুভব করছিলেন এবং কোন কারণ ছাড়াই তার মধ্যে এক ধরণের অস্থিরতা বিরাজ করছিল। ইসলামের পবিত্র কালেমা পাঠ করার সঙ্গে সঙ্গে মনের সেই অস্থিরতা দূর হয়ে যায়। ইসলাম গ্রহণের পর তিনি পশ্চিমা পোষাক ত্যাগ করে হিজাব পড়তে শুরু করেন। হিজাব পরিহিত ছবি তিনি বিভিন্ন মাধ্যমে পোস্ট করেন যা দেখে তার ভক্তরা অবাক হয়। প্রথমে তারা মনে করেছিল কোন আরব ফ্যাশন শোতে অংশ নেয়ার ছবি তিনি পোস্ট করেছেন। তিনি যখন ইসলাম ধর্ম গ্রহণ এবং নিজের নাম বদলের কথা ঘোষণা করেন তখন তাদের বিস্ময় আরো বৃদ্ধি পায়। -সূত্র : আল কুদস আল আরাবিয়া।



 

Show all comments
  • shaidul ২ মার্চ, ২০১৬, ৪:১৬ এএম says : 0
    thanks allah and thanks new moriam because you are proper desition.
    Total Reply(0) Reply
  • aftab ahmed ২ মার্চ, ২০১৬, ৫:৪৮ এএম says : 0
    may allah blessed her his mercy forgiveness and hyate tyaiba.ammen
    Total Reply(0) Reply
  • Badsha Pintu ২ মার্চ, ২০১৬, ৭:১৩ এএম says : 2
    Ma Sha Allah.
    Total Reply(0) Reply
  • Nasim Ferdous Shawon ২ মার্চ, ২০১৬, ১২:০৩ পিএম says : 0
    আসলে ইসলাম ই বিশ্বের সবচেয়ে মানবিক ধর্ম, শান্তি কেবল ইসলামেই বিদ্যমান আছে,ইসলাম ই যে মানুষের সকল সমস্যা র সমাধান দেয় তার প্রমাণ বিশ্বের একজন সবচেয়ে আধুনিক এবং সর্বোচ্চ ডিগ্রিধারী একজন চেক নারীর ইসলাম গ্রহ ণে।
    Total Reply(0) Reply
  • Md Hasan ২ মার্চ, ২০১৬, ১২:০৪ পিএম says : 1
    কেউ মুসলিম হয়েছে শুনলে খুবই ভাল লাগে।
    Total Reply(0) Reply
  • Moinul Islam ২ মার্চ, ২০১৬, ১২:০৫ পিএম says : 0
    Islam is very good religion welcome to you.
    Total Reply(0) Reply
  • اسماعيل حسين ২ মার্চ, ২০১৬, ১২:০৫ পিএম says : 1
    ভাল করলা বোন
    Total Reply(0) Reply
  • Md Jaher Rahan ২ মার্চ, ২০১৬, ১২:০৬ পিএম says : 0
    আললাহ রহম করূন তার পতি
    Total Reply(0) Reply
  • Md Shamsuddin ২ মার্চ, ২০১৬, ১২:০৬ পিএম says : 2
    ইসলামের বিজয় হবেই
    Total Reply(0) Reply
  • Sayem Mahmud ২ মার্চ, ২০১৬, ১২:০৬ পিএম says : 0
    welcome sister
    Total Reply(0) Reply
  • ismail ২ মার্চ, ২০১৬, ১:৩৭ পিএম says : 1
    now she urgently requires to be repentant of her previous actions..
    Total Reply(0) Reply
  • মুসা ২ মার্চ, ২০১৬, ৩:৫৭ পিএম says : 0
    আলহামদুলিল্যাহ ! মহান আল্যাহপাক যাহাকে ইচ্ছা করেন তাহাকের সত্যের দিকে পরিচালনা করেন ! ইয়া আল্যাহ সমগ্র মুসলিম জাহানকে ক্ষমা কর তুমি, আমাদের ঈমানকে শক্ত কর !
    Total Reply(0) Reply
  • Shakil Khan. ৩ মার্চ, ২০১৬, ৭:১৯ এএম says : 0
    আলহামদুলিল্লাহ বোন আপনাকে স্বাগতম।আপনার জন্য দোয়া রইল আমাদের পক্ষ থেকে।
    Total Reply(0) Reply
  • MD ruhul Amin. ৪ মার্চ, ২০১৬, ১২:০৩ এএম says : 0
    হেদায়েতের মালিক এক মাত্র আল্লাহ কখন কাকে কিভাবে করবেন তা আল্লাহই জানেন আল্লাহ আমাদের সকল কে হেদায়েত দান কর আমিন
    Total Reply(0) Reply
  • MD ruhul Amin. ৪ মার্চ, ২০১৬, ১২:০৩ এএম says : 0
    হেদায়েতের মালিক এক মাত্র আল্লাহ কখন কাকে কিভাবে করবেন তা আল্লাহই জানেন আল্লাহ আমাদের সকল কে হেদায়েত দান কর আমিন
    Total Reply(0) Reply
  • Mohammed Yunus ২১ মার্চ, ২০১৬, ১২:০২ পিএম says : 0
    Hope to be happy in this world and later life. Try to follow 100 percent rules and regulation of Islam.
    Total Reply(0) Reply
  • Muminul Islam ২২ মার্চ, ২০১৬, ৪:৩৬ এএম says : 0
    if every non Muslim woman studies and knows about Islam ,she must find that Islam is the one and only perfect solution to establish women rights all over the world is Islam and Islamic sharia!!!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ