Inqilab Logo

ঢাকা, রোববার, ১৭ ডিসেম্বর ২০১৭, ০৩ পৌষ ১৪২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী

আপনার প্রশ্ন

| প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

প্র: আমি অবিবাহিতা। বয়স ২৪। ইতোমধ্যে আমার মুখে অনেক তিলা হয়েছে। এতে আমার মুখশ্রী নষ্ট হয়ে গেছে। এখন আমি কী করতে পারি?
-লুনা। গাজীপুর। ঢাকা।
উ: তিলা হওয়ার অনেক কারণ আছে। কারণগুলো শনাক্ত করতে পারলেই চিকিৎসার মাধ্যমে তিলা নির্মূল করা সম্ভব। আপনি একজন অভিজ্ঞ ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিন।
প্র: আমি বিবাহিত। বয়স ৪১। এক সন্তানের বাবা। ইতোমধ্যে আমার পুরুষত্বহীনতা দেখা দিয়েছে। এতে আমি বিব্রত। তাই আপনার শরণাপন্ন হলাম।
রাজিব। পান্থপথ। ঢাকা।
উ: আপনার সমস্যাটি কোনো বড় সমস্যা নয়। আপনার নিকট হতে তথ্য জেনে আপনার দেহের সেক্স-হরমোন এনালাইসিস করে কোনো পার্শ্বক্রিয়া ছাড়াই মস্যাটি নির্মূল করা সম্ভব হবে বলে মনে হয়।
প্র: আমি অবিবাহিত। বয়স ৩১। বাবা-মা বিয়ে দিতে চাচ্ছেন। কিন্তু আমার মাথায় যে টাক। এ অবস্থায় কি বিয়ে সম্ভব? টাক মাথায় কি চুল গজায়?
Ñআসগর। গাইবান্ধা। রংপুর।
উ: টাক মাথায় চুল গজানো এখন সময়ের ব্যাপার মাত্র। অত্যাধুনিক পিআরপি থেরাপি চিকিৎসায় কোনো পার্শ্বক্রিয়া ছাড়াই টাক মাথায় চুল গজাতে সক্ষম। এটি পুরুষ-মহিলা সবার জন্যই প্রযোজ্য।
প্র: আমি বিবাহিতা। বয়স ৩২। কিন্তু এ বয়সেই আমার মুখে বয়সের চিহ্ন এবং অনেক বলিরেখা হয়েছে। এতে আমি ঘর থেকে বেরোতে লজ্জা পাই। বাস্তবে আমার মুখের সমস্যাটির চিকিৎসা কি সম্ভব?
Ñ কনা। যাত্রাবাড়ী। ঢাকা।
উ: নিশ্চয়ই চিকিৎসা সম্ভব। কোনো পার্শ্বক্রিয়া ছাড়াই। ‘মেসোথেরাপি’ আপনার মুখের লাবণ্য পূর্বাবস্থায় ফিরিয়ে আনতে সক্ষম।
ডা. এ কে এম মাহমুদুল হক খায়ের
ত্বক, যৌন, সেক্স ও এলার্জি বিশেষজ্ঞ
এবং কসমেটিক সার্জন।
সিনিয়র কনসালটেন্ট
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
ফোন : ০১৭১৯২১৯৪২৯, ০২৯৩৪২৮৭৬।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ