Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভিনব প্রতিবাদে বিশ্বরেকর্ড

দ্বিতীয় বিভাগে ৪ বলে ৯২ রান!

| প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : লিস্ট ‘এ’ ম্যাচ হলে সারা বিশ্বে পড়ে যেতো হৈ চৈ। তবে টেস্ট প্লেয়িং দেশের একটি প্রতিদ্ব›দ্বী আসরে ৪ বলে ৯২ রানÑবিশ্বরেকর্ডকেও মানাবে হার। যে রেকর্ডটি করেছে গতকাল এক্সিউম ক্রিকেটার্স! ঢাকা দ্বিতীয় বিভাগ সুপার লীগে লালমাটিয়ার ৮৮/১০ স্কোরের জবাব দিতে খেলতে হয়েছে তাদেরকে মাত্র ৪ বল! সিটি ক্লাব মাঠে এই কান্ডটি ঘটিয়েছেন লালমাটিয়ার বোলার সুজন মাহমুদ। আপিল করলেই আঙুল তুলে ফিরিয়ে দিয়েছেন ব্যাটসম্যান। ৩টি এলবিডব্লু, ২টি কট বিহাইন্ড, ২টি স্ট্যাম্পিং অন্যায়ভাবে দিয়েছেন দুই আম্পায়ার আজিজুল বারী বাবু ও সামছুর রহমান জ্যাকি। লালমাটিয়ার ইনিংস ৮৮/১০ (১৪ ওভার) থেমেছে যাওয়ায় অভিযুক্ত দুই আম্পায়ার আজিজুল বারী বাবু এবং সামছুর রহমান জ্যাকির পক্ষপাতমূলক আম্পায়ারিংয়ের প্রতিবাদ জানাতে বেছে নিয়েছেন এই পন্থা। কোনভাবেই এক্সিউম ব্যাটসম্যানদের ব্যাটে বল দেয়া যাবে না, এই পন করে ৪ টি বৈধ বলের বিপরীতে ১৩টি ওয়াইড এবং ৩টি নো ডেলিভারি করেছে লালমাটিয়ার এই বোলার! ওই ১৩টি ওয়াইড এবং ৩টি নো ডেলিভারির প্রতিটিই আবার পরিনত হয়েছে বাউন্ডারিতে! ৪ বলে ৯২ রান খরচায় অঘোষিত বিশ্বরেকর্ড আনন্দে মেতে উঠেছে এই বোলার! আম্পায়ারের পক্ষপাতমূলক আম্পায়ারিংয়ের প্রতিবাদ জানাতে এমন পন্থায় লালমাটিয়া ক্লাব অফিসিয়ালদের হাততালি পেয়েছে ওই বোলার। লালমাটিয়ার এক অফিসিয়াল হাসতে হাসতে বলেছেনÑ‘২টি ক্লাবের পক্ষ হয়ে আম্পায়ারিং করছে যে ২ জন আম্পায়ার, তাদেরকে এই ম্যাচে দেখেই আন্দাজ করেছিলাম। তাদের নির্লজ্জ আম্পায়ারিং দেখে বলেছিলাম ১ ওভারের মধ্যে খেলা শেষ করে দাও। সেটাই করেছে সুজন মাহামুদ।’ এমন অভিনব কান্ডের পর গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নাম উঠার অপেক্ষায় থাকতেই পারেন তিনি!
দ্বিতীয় বিভাগ সুপার লীগে পর পর তিন দিনে তিন তিনটি রেকর্ড, গত ৯ এপ্রিল মাতুয়াইল ক্রিকেট একাডেমীর বিপক্ষে ফতুল্লা আউটার স্টেডিয়াম এক্সিউম বোলার রুবেল হোসেন আম্পায়ারের কৃপায় পেয়েছে ৯ উইকেট (৪-০-১৮-৯)Ñযে ৯ উইকেটের মধ্যে ৩টি এলবিডাবøু, ৫টি কট বিহাইন্ড! তাতেই মাতুয়াইল ৩৪ রানে অল আউট! জিতেছে এক্সিউম ২০০ রানে। ১০ এপ্রিল সেই ভেন্যুতে ১০৩ রান চেজ করেছে ইন্দিরা রোড ক্রীড়াচক্র মাত্র ৭.১ ওভারেÑযার মধ্যে ফেয়ার ফাইটার্স বোলার ৭ বৈধ বলের পাশে ৮ ওয়াইড, ৬ নো ডেলিভারিতে হাসতে হাসতে খরচা করেছেন ৬৯ রান! সেই রেকর্ডটিকে টপকে গেছে গতকাল সিটি ক্লাব মাঠে সুজন মাহামুদ ৪ বলে ৯২ রান খরচ করে। জানেন, পর পর তিন দিন ন্যাক্কারজনক এই তিনটি ম্যাচের আম্পায়ারিংয়ের দায়িত্ব পালন করেছেন আজিজুল বারী বাবু ও সামছুর রহমান জ্যাকি!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিনব


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ