Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

আলোচনা সভায় বক্তারা স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে হোমিওপ্যাথি চিকিৎসাকে গুরুত্ব দিতে হবে

| প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বাংলাদেশ হোমিওপ্যাথিক পরিষদ চট্টগ্রাম জেলা আয়োজিত হোমিওপ্যাথির আবিষ্কারক ডা. স্যামুয়েল হ্যানিম্যানের জন্মবার্ষিকী উদ্যাপন উপলক্ষে ‘হোমিওপ্যাথি দিবস’ গত সোমবার নগরীর স্টেশন রোডস্থ কার্যালয়ে বাহোপ চট্টগ্রাম জেলা সভাপতি অধ্যাপক ডা. দেবব্রত ভট্টাচার্যের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
দিবস উদ্বোধন করেন বিশ্ব হোমিওপ্যাথি গবেষণা ও প্রকাশনা পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. বিজয় ভানু দত্ত। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ হোমিওপ্যাথিক পরিষদের কেন্দ্রীয় সভাপতি ও চট্টগ্রাম শিক্ষা কল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যক্ষ ডা. আবদুল করিম। অতিথি ছিলেন হোমিওপ্যাথিক পরিষদ কেন্দ্রীয় সাবেক সাধারণ সম্পাদক ডা. সি এস দাশ, হোমিওপ্যাথি বোর্ডের চট্টগ্রাম বিভাগীয় সরকার প্রতিনিধি ডা. সালেহ আহমেদ সুলেমান, হোমিওপ্যাথিক পরিষদ কেন্দ্রীয় মহাসচিব ডা. অঞ্জন কুমার দাশ। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ তৌহিদুল ইসলাম, ডা. জাকির হোসেন সিটি কর্পোরেশন হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ ডা. মো. নুরুল আমিন, আজিজুর রহমান হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. ফেরদৌসী বেগম, বিএইচএমএ চট্টগ্রাম জেলা সভাপতি অ্যাডভোকেট ডা. মো. ছমি উদ্দিন, বাহোপ চট্টগ্রাম মহানগর সভাপতি অধ্যাপক ডা. মৃদুল কান্তি দে, বাহোপ চট্টগ্রাম জেলা উপদেষ্টা অধ্যাপক ডা. চয়ন কৃষ্ণ দাশ প্রমুখ।
সভায় বক্তারা বলেন, স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে হোমিওপ্যাথি চিকিৎসাকে গুরুত্ব দিতে হবে। বক্তারা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আলাদা হোমিওপ্যাথি ফ্যাকাল্টি চালু করে চট্টগ্রামে একটি হোমিওপ্যাথি ডিগ্রী কলেজ স্থাপন এবং আসন্ন জাতীয় বাজেটে হোমিওপ্যাথির জন্য আলাদা বরাদ্দের দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আলোচনা

১৫ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন