Inqilab Logo

ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

গফরগাঁও সরকারি কলেজের সহকারী অধ্যাপককে ছুরিকাঘাত, গ্রেফতার ২

এইচএসসি পরীক্ষাকেন্দ্রে ১৪৪ ধারা ভঙ্গ

| প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

গফরগাঁও উপজেলা সংবাদদাতা : গফরগাঁও সরকারি কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক কাজী জাকিয়া ফেরদৌসিকে গত সোমবার রাতে (১০এপ্রিল) কয়েকজন যুবক ছুরিকাঘাত করেছে। গফরগাঁও থানার মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত সোমবার গফরগাঁও সরকারি কলেজ এইচএসসি পরীক্ষা কেন্দ্রে ১৪৪ ধারা ভঙ্গ করে মো. মফিদুল ইসলাম টিপু (২৪) ও মো. হৃদয় (২২) প্রবেশ করে। এসময় একই কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক কাজী জাকিয়া ফেরদৌসি মো. মফিদুল ইসলাম (টিপু) ও হৃদয় কে পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করার পর বের হয়ে যাওয়ার নির্দেশ দেন। পরে গফরগাঁও সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আমির হোসেনের উপস্থিতিতে এসময় বহিরাগত দু’জন কেন্দ্রে থেকে বের হয়ে যায়। রাত প্রায় ৯টার দিকে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক কাজী জাকিয়া ফেরদৌসি ও সমাজকর্ম বিভাগের তামান্না সুলতানা গফরগাঁও বাজার হতে শপিং শেষে গফরগাঁও সরকারি কলেজের ক্যাম্পাসের ডরমেটরিতে ফেরার সময় টিপু ও হৃদয়সহ বেশ কয়েকজন পথরোধ করে ছুরি দিয়ে বাম হাতে আঘাত করে রক্তাক্ত জখম করে এবং টানা হেঁচড়া করে ডান হাতের জামা ছিড়ে ফেলে ও প্রাণনাশের হুমকি দেয়। অজ্ঞাতনামা আরো চার-পাঁচজন মিলে সহকারী অধ্যাপককে ঘিরে ফেলে। ঘটনার খবর পেয়ে গফরগাঁও সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আমির হোসেন, সহকারী অধ্যাপক কাজী জাকিয়া ফেরদৌসি ও সমাজকর্ম বিভাগের তামান্না সুলতানাকে উদ্ধার করার পরে গফরগাঁও হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। সোমবার রাতেই গফরগাঁও হাসপাতালে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক জাকিয়া ফেরদৌসিকে দেখতে যান গফরগাঁও সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আমির হোসেন, উপজেলা নির্বাহী অফিসার ডা: শামীম রহমান ও সহকারী কমিশনার ভ‚মি শেখ শামছুল আরেফিন।
সহকারী অধ্যাপক জাকিয়া ফেরদৌসি জানান, চিরতরে শেষ করে দিবে বলে তারা আমাকে প্রাণ নাশের হুমকি দিয়েছে। সাহসিকতার ভ‚মিকায় ও মহান আল্লাহর রহমতে হয়তো বেঁচে গেছি। গফরগাঁও সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আমির হোসেন জানান, ঘটনার খবর পেয়ে ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনের জাতীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল এমপি বিষয়টি অবহিত করি। তিনি সাথে সাথে পুলিশ প্রশাসন ও উপজেলা প্রশাসনকে কঠোর নির্দেশ দেন। এমপি সাহেবের সহযোগিতার ফলে আমরা তার কাছে কৃতজ্ঞ। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মঞ্জুরুল হক জানান, তদন্ত অব্যাহত রয়েছে। গত সোমবার গভীর রাত আনুমানিক ১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে মামলায় এজাহারভুক্ত দু’জন আসামিকে গফরগাঁও রেলস্টেশনের এলাকা থেকে গ্রেফতার করি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গফরগাঁও


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ