Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মোসাদ্দেকের সেঞ্চুরিতে জয়ে শুরু আবাহনীর

| প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আবাহনীকে বড় ঝাঁকুনিই দিয়েছিল প্রিমিয়ারের নবাগত খেলাঘর। পুল এবং বিদেশি ক্রিকেটারহীন দলটি প্রথমে ব্যাট করে আবাহনীকে বড় চ্যালেঞ্জই (২৯৩/৬) ছুড়ে দিয়েছিল। খেলাঘরকে জবাব দিতে এসে ইনিংসের দ্বিতীয় বলে সাইফ বোল্ড আউটে ফিরে গেলে শুরুতেই ছিল শঙ্কার আলামত। তবে সব শঙ্কা কাটিয়ে জয়ে প্রিমিয়ার ডিভিশন শুরু করতে পেরেছে আবাহনী। মোসাদ্দেকের ঝড়ো সেঞ্চুরিতে (৮৫ বলে ১২ চার, ২ ছক্কায় ১১০) কঠিন বাধা সহজে অতিক্রম করেছে আবাহনী। ১৫ বল হাতে রেখে ৫ উইকেটে জিতে চ্যাম্পিয়নদের শুরুটা হয়েছে ফেভারিটদের মতোই।
ফতুল্লায় লীগের উদ্বোধনী ম্যাচ আকর্ষণ বাড়িয়ে দিয়েছে আসরের। নবাগত খেলাঘরের দ্বিতীয় উইকেট জুটির (রবি-নাফিস ইকবাল) ১৪৯ বড় চাপেই ফেলে দিয়েছিল আবাহনীকে। ফুরিয়ে যাননি, তা জানিয়ে দিতে তামীমের বড় ভাই নাফিস ইকবাল এদিন প্রকৃতই একদিবসীয় ম্যাচের ব্যাটিং করেছেন (৬৮ বলে ৫ চার ৪ ছক্কায় ৭৮)। ৪৩ বলে ফিফটির ইনিংসটি থেমেছে ৭৮ রানে। তবে এই ইনিংসে স্পিনারদের উপর একটু বেশি চড়াও ছিলেন তিনি। সানজামুল, শুভাগতকে একটি করে ছক্কার পাশে মোসাদ্দেককে এক ওভারে মেরেছেন তিনি দু’টি ছক্কা!
আবাহনী বোলারদের মধ্যে এদিন পেস বোলার সফিউদ্দিন (৩/৪৫) ছাড়া কারো বোলিং প্রত্যাশা মেটাতে পারেনি। সøগে মার খেয়েছে আবাহনী বোলাররাÑ যে পর্বে ৮২ রান যোগ করে আবাহনীকে বড় ধরনের চ্যালেঞ্জের মুখে ফেলতে পেরেছে প্রিমিয়ারের নবাগত খেলাঘর।
ফতুল্লার ব্যাটিংবান্ধব উইকেটে আবাহনীর জবাবটাও হয়েছে দারুণ। ভালো খেলতে খেলতে আবাহনী টপ অর্ডার নাজমুল হোসেন শান্ত রেজাউলকে রিভার্স সুইপ করতে যেয়ে মিড উইকেটে ক্যাচ দিয়ে (৪৫) আবাহনীকে একটু বিপদেই ফেলেছিলেন। তবে চতুর্থ উইকেট জুটিতে মাহামুদুল্লাহ-মোসাদ্দেকের ১২৭ রানে সে বিপদ কাটিয়েছে আবাহনী। জনিকে দু’টি ছক্কা মেরে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৩১তম ফিফটির ইনিংসে আবাহনী অধিনায়ক মাহামুদুল্লাহ থেমেছেন ৫৯ রানে। তবে বৃহস্পতি তুঙ্গে থাকা মোসাদ্দেক সৈকত লিস্ট ‘এ’ ক্যারিয়ারে দ্বিতীয় সেঞ্চুরি পেয়েই ছেড়েছেন। জনিকে পরপর দু’টি বাউন্ডারিতে শুরু করে ছন্দময় ইনিংসের বার্তা দিয়েছিলেন। হিসেবি ব্যাটিংয়ে ফিফটি পূর্ণ করতে খেলেছেন ৫১টি বল। তবে ফিফটি পূর্ণ করে অন্য এক মোসাদ্দেক হাজির ফতুল্লায়। সেঞ্চুরির জন্য অবশিষ্ট ফিফটিতে লেগেছে তার মাত্র ২৮টি বল। ১২টি চার এর পাশে দু’টি ছক্কা মেরেছেন তিনি। রেজাউলের উপর একটু বেশিই আক্রমণ করেছেন, ৮৫ বলে ১১০ রানের ইনিংসে এই বোলারের পরপর দুই ওভারে নামতা গুনে দু’টি করে বাউন্ডারি মেরেছেন মোসাদ্দেক। ইনিংসের মাঝপথে মাহামুদুল্লাহ’র সঙ্গে বোঝাপড়ায় গড়ে ওঠা পার্টনারশিপে শেষ ৬০ বলে ৭৮ রানের টার্গেট মোটেও কঠিন হয়নি আবাহনীর।


স ং ক্ষি প্ত স্কো র
আবাহনী-খেলাঘর
খেলাঘর এসকেএস : ২৯৩/৬ (৫০.০ওভার), রবি ৭৪, নাফিস ইকবাল ৭৮, অমিত মজুমদার ৪১, নাজিমউদ্দিন ৩৭,মাসুম খান ৩১*, সাইফউদ্দিন ৩/৪৫,সাকলায়েন সজীব ২/৩১।
আবাহনী লিমিটেড : ২৯৭/৫ (৪৭.৩ওভার), সাদমান অনীক ২৪,নাজমুল শান্ত ৪৫, মাহামুদুল্লাহ ৫৯, মোসাদ্দেক ১১০, মিঠুন ৪২*, ডলার মাহামুদ ১/২৪, তাজিন ২/৩৬, রেজাউল ১/৫০, জনি ১/৬২।
ফল : আবাহনী ৫ উইকেটে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : মোসাদ্দেক সৈকত (আবাহনী)।

রূপগঞ্জ-ব্রাদার্স
ব্রাদার্স ইউনিয়ন: ২০৬/৯(৫০.০ওভার), জুনায়েদ ২১,অভিষেক নায়ার ৬, মাইশুকুর ৬৫,কাপালী ১২, কাজী কামরুল ২৯, ধীমান ৩০*, মোঃ শরীফ ৩/২৫, মাশরাফি ২/২৮, আসিফ হাসান ২/৩১, মোশারফ রুবেল ১/৪২। লিজেন্ডস অব রূপগঞ্জ : ২০৭/৬ (৪৬.১ ওভার), হাসানুজ্জামান ৩১, মুশফিক ৭৫*, নাইম ইসলাম ২৫, মাশরাফি ১৭, মোশারফ রুবেল ১৯*, নিহাদুজ্জামান ২/৩৪, অভিষেক নায়ার ২/২২, ইফতেখার রনি ১/২৭।
ফল : লিজেন্ডস অব রূপগঞ্জ ৪ উইকেটে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : মুশফিকুর রহিম (লিজেন্ডস অব রূপগঞ্জ)।

প্রাইম দোলেশ্বর-পারটেক্স
প্রাইম দোলেশ্বর : ২৮৭/৯(৫০.০ ওভার), ইমতিয়াজ তান্না ৩৮, আবদুল মজিদ ৭৭, পুনিত সিং ২৯, মার্শাল আইয়ুব ৬৩, শরীফউল্লাহ ২১, গোলাম কবির ৩/৪১, হাফিজ আল হাসান ২/৫২, শাহনুর ২/৪৭।
পারটেক্স স্পোর্টিং : ২০৯/৯ (৫০.০ ওভার), ইরফান শুকুর ১৯, যশপাল সিং ৭৪, সাজ্জাদুল হক ৪৩, রাজিবুল ২৬*, আরাফাত সানি ৫/৩৩, ফরহাদ রেজা ২/১০, শরীফউল্লাহ ১/৫০।
ফল : প্রাইম দোলেশ্বর ৭৮ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : আরাফাত সানি (প্রাইম দোলেশ্বর)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবাহনী

১০ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ