Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাশরাফি-মুশফিকে স্বস্তি লিজেন্ডসের

আরাফাত সানির বোলিংয়ে হাসল প্রাইম দোলেশ্বর

| প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : টি-২০ থেকে আনুষ্ঠানিকভাবে অবসর নিয়ে ভক্তদের হৃদয়ে রক্তক্ষরণ করেছেন মাশরাফি। নেপথ্যে অন্য কিছুর গন্ধ পেয়ে মাশরাফি ভক্তরা হয়ে উঠেছেন প্রতিবাদী। মাশরাফিকে টি-২০তে ফিরিয়ে আনতে মানববন্ধনসহ নানা কর্মসূচি পালন করেছেন ভক্তরা। ঢাকা থেকে ৪৪ কিলোমিটার দূরে বিকেএসপিতে সেই মাশরাফিকে এক নজর দেখে, প্রিয় মানুষকে সহানুভূতি জানাতে পেরে, সেলফি তুলে সে বুকে জমাট থাকা কস্ট কিছুটা হলেও লাঘব করতে পেরেছেন একদল ভক্ত। ৫০ ওভারের ম্যাচে দিবেন মনোযোগ ভক্তদের দেয়া সেই প্রতিশ্রুতি রক্ষা করেছেন গতকাল।
গতকাল লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে টানা ৮ ওভার বোলিং করে ব্রাদার্সকে ব্যাকফুটে নামিয়ে এনেছেন নড়াইল এক্সপ্রেস (৮-১-২৮-২)। প্রথম ওভারে খেয়েছিলেন সাদ্দামের হাতে ছক্কা খেয়ে সতর্ক মাশরাফি ২টি ইনসুইং ডেলিভারিতে সাদ্দাম এবং কাপালীকে করেছেন শিকার। বোলিংয়ে বন্ধু শরীফের (৩/২৫) মাশরাফির সঙ্গে দারুণ বোঝাপড়ায় ব্রাদার্সকে ২০৬/৯ এ আটকে ফেলে ২৯ বল হাতে রেখে ৪ উইকেটে জিতেছে লিজেন্ডস। তা সম্ভব হয়েছে মুশফিকুরের ক্যাপ্টেনস নক ইনিংসে (১০৩ বলে ৫ চার ১ ছক্কায় ৭৫ নট আউট)। ইফতেখার সাজ্জাদকে লং অফের উপর দিয়ে ছক্কায় লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০তম ফিফটির ইনিংসকে ম্যাচ উইনিং ইনিংসে দিয়েছেন রূপ। ঘরোয়া ক্রিকেটে এই প্রথম মাশরাফি-মুশফিক খেলছেন এক ক্লাবে। ওয়ানডে এবং টি-২০ ক্রিকেটে যার হাত থেকে ৩ বছর আগে পেয়েছেন নেতৃত্ব, সেই মুশফিকুরের নেতৃত্বে লিজেন্ডসে এবার অন্যরকম অভিষেক দিনে স্বস্তির নিশ্বাস ফেলেছেন মাশরাফি ‘মুশফিক অধিনায়কত্ব করছে ঠিক আছে। তাছাড়া মুশফিকের অধীনে খেলে মজাও আছে। আর আমিও একটু রিলাক্স পাচ্ছি। মুশফিকের তো টেস্টের (শ্রীলঙ্কায় টেস্ট সিরিজ) পর আর ওর অধিনায়কত্ব করা হয়নি। একটু চাঙ্গা আছে। এখন ও নেতৃত্ব দিক। আমি একটু রিলাক্স করি।’এই ম্যাচে ব্রাদার্সের মাইশুকুরের ফিফটি (৬৫ রান) হয়েছে ম্লান মাশরাফি-মুশফিকুরের কাছে।
বাঁ হাতি স্পিনার আরাফত সানিকে দল-বদলের প্রায় তিন মাস আগে দলে নিশ্চিত করে অনেকটা বেকায়দায় পড়ার শঙ্কাই করেছে গতবারের রানার্স আপ প্রাইম দোলেশ্বর। তথ্য প্রযুক্তি মামলায় এক নারীর সঙ্গে প্রতারণার অভিযোগে খেটেছেন জেল, পড়েছেন বাদ জাতীয় দল থেকে। জেল থেকে জামিনে ছাড়া পেয়ে খেলতে নেমেই আরাফাত সানি চেনারূপে হাজির। লিস্ট ‘এ’ ম্যাচে ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ৫ উইকেটের (৫/৩৩) মুখ দেখেছেন এই বাঁ হাতি। বিকেএসপির ৩ নম্বর মাঠে এদিন আরাফাত সানির বোলিংয়ে প্রিমিয়ার ডিভিশনের নবাগত পারটেক্সকে ৭৮ রানে হারিয়ে বড় জয়ে আসর শুরু করেছে প্রাইম দোলেশ্বর। নিজের দ্বিতীয় ওভারে সাজ্জাদুলের কাছে ছক্কা খেয়ে সেই সাজ্জাদুলকে শিকারে সেই যে শুরু, এক স্পেলে ১০ ওভারে তার বোলিং ১০-৩-৩৩-৫।
এই ম্যাচে ওপেনিং জুটির ৮৪, প্রিমিয়ার ডিভিশনের গত আসরের ২ পারফরমার ইমতিয়াজ তান্না (৩৮) ও মজিদ (৭৭) যে শুরুটা এনে দিয়েছেন, তাতেই বড় স্কোরের স্বপ্ন দেখেছে প্রাইম দোলেশ্বর। ইনিংসের মাঝপথে মার্শাল আইয়ুবের ৬৫ বলে ৬৩ বড় কাজে এসেছে। স্লগটাও হয়েছে প্রাইম দোলেশ্বরের দারুন। স্লগের ৬০ বলে ৮৯ রানে ২৮৭/৯ স্কোর নিয়েই বড় জয়ের পথ সুগম করেছে তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরাফাত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ