Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

রাকিবুলের শতকে বড় সংগ্রহের পথে মধ্যাঞ্চল

প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : প্রথম ফ্রাঞ্চাইজি ভিত্তিক বাংলাদেশ ক্রিকেট লিগে তৃতীয় রাউন্ডের পর চতুর্থ রাউন্ডের খেলাও অনুষ্ঠিত হচ্ছে কক্সবাজারে। বিশ্বেও সবচেয়ে বড় সমুদ্র সৈকতের পাশেই আগের ম্যাচে লিগের একমাত্র জয়ের দেখা পেয়েছিল ওয়ালটন মধ্যাঞ্চল। কিন্তু সেই জয়ে জাতীয় দলের সাবেক ব্যাটসম্যান রাকিবুল হাসানের ছিল না কোন অবদান। একাডেমির মাঠে দুই ইনিংসে করেছিলেন ৪ ও ২৬। মাঠ বদলের সাথে রাকিবুলের ব্যাটেও বদলেছে এবার, তুলে নিয়েছেন প্রথম শ্রেণিতে নিজের ৮ম শতক। ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের বিপক্ষে তার দলও আছে ভালো অবস্থানে। প্রথম দিন শেষে তাদের সংগ্রহ ৩২১ রান , হাতে এখনো ৬ উইকেট।
টস জিতে ব্যাটে নেমে দলীয় ৮১ রানে শামছুর ও জাবিদ হোসেনকে (৪৭) হারানোর পর তৃতীয় উইকেট জুটিতে রাকিবুলের সাথে ১৫৪ রান যোগ করে ৮১ রান করে আউট হন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান মার্শাল আয়ুব। এরপর শুভাগতকে (২৭) হারিয়ে দিনের বাকি সময়টা তানভির হায়দারের সাথে পার করে দেন রাকিবুল। রাকিবুলের নামের পাশে তখন অপরাজিত ১১৯ রান। ১১টি চারের মার দিয়ে ইনংসটি সাজান তিনি। দুটি করে উইকেট নেন রাহাতুল ফেরদাউস ও মোহাম্মাদ সাইফুদ্দিন।
একাডেমির মাঠে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের বিপক্ষে টস জিতে বিসিবি উল্টরাঞ্চলও ব্যাটিং বেছে নেয়। দিন শেষে তাদের সংগ্রহ ৮ উইকেটে ২৬৬ রান। দলীয় এই সংগ্রেহ ছিল ‘দশে মিলে করি কাজ’র মত নিদর্শন। ইনিংসটিতে নেই ব্যক্তিগত কোন অর্ধশতক, চল্লিশোর্ধ রানের ইনিংস আছে তিনটি। অধিনায়ক নাঈম ইসলাম সর্বোচ্চ ৪৮, আরিফুল হক ও মুক্তার আলী করেন ৪৩ রান করে। তবে মুক্তারের ইনিংসটি আলাদা মহত্ব পাচ্ছে দিন শেষে তার নামের পাশে লেখা অপরাজিত শব্দটির কারণে। একমাত্র জুনায়েদ সিদ্দিক (৪) বাদে দলের বাকি সবাই খেলেছেন দুই অঙ্কের ইনিংস। দক্ষিণের হয়ে সর্বোচ্চ ২টি করে উইকেট নেন সোহাগ গাজী ও তৈবুর রহমান।
সংক্ষিপ্ত স্কোর
ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল-ওয়ালটন মধ্যাঞ্চল
ওয়ালটন মধ্যাঞ্চল : ৩২১/৪ (রকিবুল ১১৯*, মার্শাল ৮১, জাবিদ ৪৭, সাইফুদ্দিন ২/৫৯।
প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল-বিসিবি উত্তরাঞ্চল
বিসিবি উল্টরাঞ্চল : ২৬৬/৮ (নাঈম ৪৮, আরিফুল ৪৩, মুক্তার ৪৩*, তৈবুর ২/৩২, সোহাগ ২/৪৯)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন