Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

গোয়িং ইন স্টাইল

| প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

য্যাক ব্র্যাফ পরিচালিত হাইস্ট কমেডি ফিল্ম ‘গোয়িং ইন স্টাইল’। পূর্ণদৈর্ঘ্য ‘গার্ডেন স্টেট’ (২০০৪) আর ‘উইশ আই ওয়াজ হিয়ার’ ছাড়া ব্র্যাফ একাধিক স্বল্পদৈর্ঘ্য এবং টিভি সিরিজের পর্ব পরিচালনা করেছেন। ‘গোয়িং ইন স্টাইল’ ১৯৭৯ সালে মুক্তিপ্রাপ্ত মার্টিন ব্রেস্ট পরিচালিত একই নাম চলচ্চিত্রের রিমেক।
আশৈশব বন্ধু উইলি (মরগ্যান ফ্রিম্যান), জো (মাইকেল কেইন) আর অ্যালবার্ট (অ্যালান আরকিন) এখন অবসরপ্রাপ্ত বৃদ্ধ। এদের মধ্যে জো একদিন তার পেনশনের ব্যাপারে ব্যাঙ্কে কথা বলতে গেলে সেখানে চাক্ষুষ একটি ডাকাতি দেখতে পায়। সে কল্পনাও করতে পারেনি একদিন বন্ধুদের নিয়ে তাকেও এই কাজটি করতে হতে পারে। তিন বন্ধু যে প্রতিষ্ঠানে চাকরি করত সেটি অন্য একটি কোম্পানি কিনে নিলে তারা বিপর্যয়ের মুখে পড়ে। নতুন করে কাঠামো হবার কারণে তাদের পেনশন আটকে যায়। এতে সবচেয়ে বিপদে পড়ে জো। সে জানতে পারে তার মেয়ে আর নাতনি এর প্রতিক্রিয়ায় বাস্তুহীন হবে। উইলির অবস্থাও খুব সুবিধাজনক নয়। মেয়ে আর নাতনির সঙ্গে এখন তাকে শুধু ফোনেই যোগাযোগ করতে হবে। এছাড়া তার কিডনি কাজ করছে না, অবিলম্বে তা প্রতিস্থাপন করতে হবে। মরিয়া হয়ে তারা যে ব্যাঙ্কটি তাদের পেনশনের তহবিল আটকে রেখেছে সেটিতে ডাকাতি করার পরিকল্পনা করে। জো’র মাথা থেকেই বুদ্ধিটি বেরোয়। অনুপ্রেরণা হিসেবে সে তার সেই ডাকাতি দেখার অভিজ্ঞতাকে কাজে লাগাবে। অন্য দুজন এতে প্রথমে নিমরাজি থাকলেও উপায়ান্তর না দেখে রাজি হয়ে যায়। মুখোশ, পিস্তল আর নকল গুলি যোগাড় হয়ে যায়। এর মধ্যে কিছুটা অনুশীলনও করেছে তারা। কিছু বিপত্তিতে পড়লেও শেষ পর্যন্ত তার তাদের মিশনে সফল হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গোয়িং

১৪ এপ্রিল, ২০১৭
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ