Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

এখন দলে কর্মী নেই, সবাই নেতা -ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কোন দলে কর্মী নেই, সবাই এখন নেতা। শিকি নেতা, ধুতি নেতা, পাতি নেতা, আতি নেতা আরও কত নেতা!
বৃহস্পতিবার দুপুরে সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ ভবনে গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের সন্ধানী ইউনিট কর্তৃক আয়োজিত ৩৬তম সন্ধানীর কেন্দ্রীয় বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আরো বলেন, দল যখন ক্ষমতায় থাকে, তখন কিছু কিছু ভূঁইফোড় সংগঠন গড়ে উঠে। মূলত তাদের উদ্দ্যেশই থাকে চাঁদা তোলা। আর চাঁদা তোলার জন্যই একেকটি রাজনৈতিক নাম ব্যবহার করে তারা।
মন্ত্রী বলেন, আওয়ামী লীগের প্রচার সম্পাদক আছে, প্রচার সেল আছে তারপরও প্রচার লীগ নামে একটি সংগঠন দাঁড় করিয়ে ফেলছে। তরুণ লীগ, প্রজন্মলীগ আরো কত রকমের লীগ। আবার ওইসব লীগের বিলবোর্ডে দেয়া ওমুক হচ্ছে প্রস্তাবিত কমিটির প্রস্তাবিত সাংগঠনিক সম্পাদক। এরকম বিলবোর্ডও রাস্তায় চোখে পড়ে বলেন তিনি।
এক বিলবোর্ডে আমি ৬১টি ছবি দেখেছি, আমি গুনেছি, চিনি না জানি না বিলবোর্ডের চেহারা যা, নেত্রী ডিজিটাল বাংলাদেশ করেছে, এই সুযোগটাই নিচ্ছে -বলেন ওবায়দুল কাদের
মন্ত্রী বলেন, দলে কর্মী নেই, সবাই এখন নেতা। শিকি নেতা, ধুতি নেতা, পাতি নেতা, আতি নেতা আরও কত নেতা।
একটি বিলবোর্ডের ছবি দেখে মন্ত্রী বলেন, এই নেতাকে বাইরে চিনি না, অথচ বিলবোর্ডে ছবি। আবার বাইরে দেখি এক চেহারা বিলবোর্ডে আরেক চেহারা ...এই নায়ককে তো চিনলাম না। ওনি ওখানে (বিলবোর্ডে) নায়ক হয়ে গেছে, এমন এক চেহারা বানাইছে।
ভূঁইফোড় সংগঠন নিয়ে সমালোচনার একপর্যায়ে মন্ত্রী বলেন, পলিটিক্সে এখন পরগাছা ঢুকে গেছে এগুলোকে তাড়াতে হবে।
এর আগে মন্ত্রী গণবিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে পায়রা উড়িয়ে ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সন্ধানীর কেন্দ্রীয় বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন। পরে সন্ধানীর বিভিন্ন ইউনিটের সদস্যরা নিজ সংগঠনের সঙ্গীতের সঙ্গে স্ব স্ব ইউনিটের পতাকা উত্তোলন করেন। পরে মন্ত্রীর নেতৃত্বে একটি র‌্যালি গণবিশ্ববিদ্যালয় থেকে শুরু হয়ে পিএইচএ ভবনে গিয়ে শেষ হয়। বিভিন্ন মেডিকেল কলেজ থেকে আসা সন্ধানীয়ানরা এতে অংশ নেন।
অনুষ্ঠানে সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত মুন্না, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান, গণবিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু, রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন, গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ফরিদা আদিব খানম ও গণস্বাস্থ্য কেন্দ্রের সমন্বয়ক ডা. মনজুর কাদির আহমেদ বক্তব্য রাখেন।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১৫ এপ্রিল, ২০১৭, ১২:১৫ এএম says : 0
    ............... এখানে খুবই সুন্দর কথা বলেছেন। কিন্তু কার্যত তিনি এর কোন বিহিত করতে পারছেন না। তাহলে এসব ভাল ভাল কথা আমাদের না শুনানই ভাল তাই নয় কি??? আমি মনে করি আওয়ামী আইনজীবী এবং বঙ্গবন্ধু আইনজীবী যে ভাবে নেত্রী হাসিনা বিলুপ্ত করেছেন সংবাদ পত্রে পড়েছি ঠিক একই কায়দায় আপনি কেন এসব ধান্দা লীগ সংগঠন গুলো বিলুপ্ত ঘোষনা করতে পারছেন না??? প্রয়োজনে আবার নির্বাহী কমিটির মিটিং ডাকুন এবং সভায় সভাপতি নেত্রী হাসিনার সম্মতিক্রমে এসব ধান্দা লীগ গুলোকে বিলিন করে দিন। তাহলে চাঁদা বাজী বন্ধ হবে এবং জনগণ এএল এর প্রতি স্বদয় হলে হতেও পারে এটা আমার বিশ্বাস। আল্লাহ্‌ রাজনীতিবিদদেরকে সত্য কথা এবং সততার পথে চলার ক্ষমতা দান করুন। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ