Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্মার্ফস : দ্য লস্ট ভিলেজ

| প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বেলজিয়ান কমিক্স শিল্পী পেয়ো’র ‘দ্য স্মার্ফস’ কমিক বই অবলম্বনে থ্রিডি এনিমেটেড চলচ্চিত্র ‘স্মার্ফস : দ্য লস্ট ভিলেজ’ পরিচালনা করেছেন কেলি অ্যাসবারি। ‘স্পিরিট : স্ট্যালিয়ন অফ দ্য সিমারন’ (২০০২), ‘শ্রেক টু’ (২০০৪), ‘নোমিও অ্যান্ড জুলিয়েট’ (২০১১) অ্যাসবারি পরিচালিত চলচ্চিত্র। ‘স্মার্ফস : দ্য লস্ট ভিলেজ’ রিবুট ফিল্ম হলেও সোনির এর আগের স্মার্ফস নিয়ে লাইভ-অ্যাকশন/এনিমেশন চলচ্চিত্রটির সঙ্গে এর কোনো সম্পর্ক নেই।
এ হলো স্মার্ফদের এক অদ্ভুত মায়ার জগত। এখানের কয়েক বাসিন্দা নিয়ে এই গল্প। এরা হলো পাপা স্মার্ফ (ভয়েস : ম্যান্ডি প্যাটিনকিন), তার মেয়ে স্মার্ফেট (ভয়েস : ডেমি লোভাটো), তার তিন ছেলে ব্রেইনি (ভয়েস : ড্যানি পাডি), হেফটি (ভয়েস : জো ম্যাঙ্গানিয়েলো) আর ক্লামজি (ভয়েস : জ্যাক ম্যাকব্রায়ার)। এই চার স্মার্ফের ওপর বিশেষ নিষেধাজ্ঞা তাদের বাবার। ফরবিডেন ফরেস্টে অভিযানের শাস্তি ভোগ করছে তারা। এই নিষেধাজ্ঞা বিশেষ করে স্মার্ফেটের ওপর। কিন্তু এরপরও নতুন অভিযানে যাওয়ার জন্য তার মরিয়া। তাদের সেই পুরনো কৌত‚হল তারা মেটাবার জন্য তাদের সর্বক্ষণের চেষ্টা। এক রহস্যময় প্রাণীর কাছ থেকে তথ্য পেয়ে স্মার্ফেট তার ভাইদের নতুন অভিযানে রাজি করিয়ে ফেলে। পাপা স্মার্ফের নিষেধাজ্ঞা অমান্য করে তারা কথিত সেই লস্ট ভিলেজের খোঁজে বেরিয়ে পড়ে। কিন্তু বরাবরই তাদের সংশয় এমন কোনো জায়গা আদৌ আছে কী নেই। তবে তারা অনুমান করছে সেই রহস্যময় প্রাণী সেখান থেকেই এসেছে। অভিযানে তারা এমন এক মায়াবী জায়গা আবিষ্কার করে যেখানে সব নারী যোদ্ধা স্মার্ফরা থাকে। এখানে তারা অশুভ জাদুকর গারগামেলের (ভয়েস : রেইন উইলসন) কথা জানতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্মার্ফস
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ