Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

পাকিস্তানের টেস্ট অধিনায়ক সরফরাজ!

| প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজ সফরের পরই অবসরে যাওয়ার ঘোষণা দিয়েছেন টেস্ট অধিনায়ক মিসবাহ উল হক। এরপর থেকে নতুন অধিনায়কের খোঁজে রয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান অবশ্য জানিয়ে দিয়েছেন নিজেদের ভবিষ্যৎ পছন্দের নাম। সহ অধিনায়ক সরফরাজ আহমেদকেই নতুন অধিনায়ক হিসেবে বিবেচনা করছেন পিসিবি চেয়ারম্যান, ‘ক্যারিবীয় সফরের পর মিসবাহ অবসরে গেলে সরফরাজ হতে পারে আমাদের নতুন টেস্ট অধিনায়ক। ইতোমধ্যেই সে টেস্টের সহ অধিনায়ক।’ সরফরাজের কথা মুখে নিলেও চূড়ান্ত কিছু বলতে নারাজ পিসিবির এই কর্তা। কিছুটা সংশয় রেখে দিলেন এভাবে, ‘আমরা সব দিক বিবেচনা করেই একটা চূড়ান্ত সিদ্ধান্ত নেবো।’
কিছুদিন আগে একই সঙ্গে টেস্ট ক্রিকেটকে বিদায় বলে দেন মিসবাহ উল হক ও ইউনিস খান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ শেষেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলবেন দুজনেই। দুই অভিজ্ঞ খেলোয়াড়কে হারিয়ে পাকিস্তানের টেস্ট ক্রিকেটে যে অনেক বড় শূন্যতার সৃষ্টি হবে, সে বিষয়ে কোনও সন্দেহ নেই! দুজন মিলে পাকিস্তানেরর হয়ে খেলেছেন ১৯০ টেস্ট। যার মধ্যে ১১৫ ম্যাচ খেলা ইউনিস আর ২৩ রান করলেই পাকিস্তানের প্রথম ব্যাটসম্যান হিসেবে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান

১৯ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন