Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশৃঙ্খলা দূর করে জনগণকে পরিবহনের সুফল ভোগের বিষয়টি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি : ওবায়দুল কাদের

সিটিং সার্ভিস বন্ধ মানে অতিরিক্ত যাত্রী নয়

| প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সিটিং সার্ভিস বন্ধ করার কারণে বাসে অতিরিক্ত যাত্রী বহন করতে পারবে না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বাসগুলো ওভারলোডিংয়ের (অতিরিক্ত যাত্রী) বিশৃঙ্খলা দূর করে জনগণকে পরিবহনের সুফল ভোগের বিষয়টি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি।
গতকাল রোববার রাজধানীর তেজগাঁওয়ের সাতরাস্তা মোড়ে সড়ক পরিবহন সংস্থা বিআরটিএর ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিদর্শনকালে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, মানুষ পয়সা দিয়ে গাড়িতে উঠে বসতে পারেন না, দাঁড়িয়ে থাকেন। খুবই ওভারলোডিং হয়। এ ওভারলোডিংয়ের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। ওভারলোডিং না হলে এবং শৃঙ্খলা ফিরে এলে জনগণ অবশ্যই সুফল পাবে। সাতরাস্তা মোড়ে সকাল ৮টা থেকে বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুস সালামের নেতৃত্বে গাড়ির বাম্পার অপসারণ অভিযান শুরু হয়। ওবায়দুল কাদের অভিযানস্থলে আসার আগ থেকে অভিযান চলাকালীন পাঁচটি মাঝারি ট্রাকের গাড়িচালককে অনিয়মের দায়ে ৬ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয় এবং গাড়ির সামনের বাম্পার কেটে দেয়া হয়।
এছাড়া বিআরটিএ রাজধানীতে সিটিং সার্ভিস বন্ধে অভিযান শুরু করে। মন্ত্রীর কাছে এ বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, রাজধানীতে ‘সিটিং সার্ভিস’ বন্ধ এবং যানবাহনের বাম্পার অপসারণ ও অন্যান্য অনিয়ম বন্ধে আজ থেকে অভিযান চলবে।
ওবায়দুল কাদের বলেন, পরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনা এখন আমার সবচেয়ে বড় চ্যালেঞ্জ। এ লক্ষ্যে আমরা বিভিন্নভাবে কাজ করে যাচ্ছি। প্রত্যেককে আইনের আওতায়, নীতিমালায়, শৃঙ্খলায় আসতে হবে। এর কোনো বিকল্প নেই। পরিবহনের শৃঙ্খলা যেকোনো মূল্যে ফিরিয়ে আনতে আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছি।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১৭ এপ্রিল, ২০১৭, ৯:২৯ পিএম says : 0
    আজ ৬ বছর এই দায়িত্বে আছেন কাদের সাহেব কিন্তু অদ্যবদি এই লাইনে আমি কোন পরিবর্তন দেখতে পাইনি। সামনেও দেখতে পাব কিনা তারও কোন নিশ্চয়তা দেখছিনা। ওনার সময় আছে আর দেড় বছরের মত দেখা যাক যেটা তিনি ৫ বছর ৪ মাশে শেষ করতে পারেননি সেটা এই দেড় বছরে পারেন কিনা ............
    Total Reply(0) Reply
  • S. Anwar ২১ এপ্রিল, ২০১৭, ৮:০৮ এএম says : 0
    চ্যালেঞ্জেতো ফেইল মারছেন মন্ত্রীসাব। আপনের জাত ভাইরাতো ঢাকায় আপনের চ্যালেঞ্জের ঠ্যাং লুলা কইরা দিছে। এখন কোন্ চ্যালেঞ্জ দিবেন? এই রকম কইরা দশায় ফালাইয়া পাবলিকগোরে আর কত কসাইবেন আপনেরা.??
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ