Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

বৈশাখের হঠাৎ বর্ষণে বগুড়া ও সিরাজগঞ্জে পানিতে ডুবে ২ শিশুর মর্মান্তিক মৃত্যু

| প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বগুড়া অফিস : বৈশাখের প্রথম দিকেই ২দিনের অকাল বর্ষণে বগুড়ার খাল ডোবা সহ নিচু এলাকা বর্ষাকালের মতোই পানিতে ডুবে গেছে। বগুড়ার ধুনট ও পার্শ্ববর্তী সিরাজ গঞ্জের কাজিপুর এলাকায় ডোবা খালের পানিতে দুই শিশুর মৃত্যু হয়েছে ।
বৃষ্টির পানিতে যমুনা , বাঙালী , করতোয়া ও অন্যান্য ছোট ছোট নদী, খাল বিল নীচু এলাকায় চাষ করা পাকা বোরো ধান তলিয়ে গেছে ।
গতকাল (রোববার) বগুড়ার ধুনট উপজেলার পার ধুনট গ্রামের শিপন মাহমুদের কন্যা শিশু ছোঁয়া (৩) ও পার্শ্ববর্তী সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার দক্ষিণ পাইক পাড়া গ্রামের জাহিদুল ইসলামের শিশু পুত্র বায়জিদ হোসেন ( ৫) ধুনট স্বাস্থ্য কমপ্লেক্সে গুরুতর অবস্থায় আনা হলে চিকিৎসক তাদের মৃত বলে ঘোষনা দেন । স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার বলেন, দুটি শিশুই হঠাৎ ভারি বৃষ্টির কারণে তাদের বাড়ির পাশের ডোবায় জমনো পানিতে খেলতে নেমে ডুবে মৃত্যু বরণ করে । পরিবারের অসচেতনাই এর জন্য দায়ী।
বগুড়া আবহাওয়া অফিস সুত্রে জানা যায় ,শনিবার সন্ধ্যায় ১০ মিনিটব্যাপী বৈশাখী ঝড় ও সেই সাথে সোয়া ঘন্টা তুমুল বৃষ্টিতে সয়লাব হয়ে যায় বগুড়া । একইভাবে রোববার ভোর সোয়া ৫টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত একটানা ৩৯ মিঃ মিঃ বৃষ্টিপাত হয়েছে। আগের দিনে বৃষ্টির রেকর্ড ছিল ২০ মিলিমিটার। বৈশাখ মাসে এত বেশি বৃষ্টির এই ঘটনা বিরল ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৈশাখ

১৮ এপ্রিল, ২০২০
১৩ এপ্রিল, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ