Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

এশিয়ান ইউনিভার্সিটিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সেমিনার

প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ ‘শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৬’ উদযাপন উপলক্ষে সম্প্রতি এক সেমিনার এর আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও উপাচার্য প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক।
সেমিনারে ‘৫২-এর ভাষা আন্দোলন স্বাধীন বাংলাদেশের সূতিকাগার’ শিরোনামে প্রবন্ধ উপস্থাপন করেন সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ সামসুজ্জামান। প্রবন্ধের উপর পর্যালোচনামূলক বক্তব্য রাখেন ইসলামের ইতিহাস ও সভ্যতা বিভাগের প্রধান ড. মোঃ আমিরুল ইসলাম। সরকার ও রাজনীতি বিভাগের প্রধান প্রফেসর মোঃ শরীফ উদ্দিন খান এর সভাপতিত্বে এ সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাণিজ্য অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ মোশারফ হোসেন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. মোঃ খলিলুর রহমান ও বাংলা বিভাগের প্রধান ড. রিটা আশরাফ। বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন